‘চোখের জল উপহার দিয়েছে দল’, টিকিট না পেয়ে পদ্মযোগের সিদ্ধান্ত তৃণমূল বিধায়কের

কলকাতা: ‘দলের জন্য কাজ করে চোখের জল উপহার পেয়েছি’, টিকিট না পেয়ে বিজেপিতে যাওয়ার সিদ্ধান্ত তৃণমূল বিধায়ক সোনালি গুহর। কথায় আছে, ‘কপাল ভিজিয়া গেল নয়নের জলে।’ সাতগাঁছিয়ার তৃণমূলের বিধায়ক সোনালি গুহ এবারের বিধানসভা নির্বাচনে টিকিট পাননি । শুক্রবার দিনের শেষে এই নিয়ে অশ্রু ভেজা অবস্থা, রাত পেরোতেই চোখ মুছে বিজেপিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সোনালি।

শনিবারের বিকেলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘বিজেপি নেতা মুকুল রায়ের সঙ্গে আমার কথা হয়েছে। বিজেপিতে যোগ দানের ব্যাপারে সন্ধ্যার পর বিস্তারিত জানাবেন। তিনি সাথে আরও জানান যে, ‘যে দলটার জন্য আমি রাত দিন পরিশ্রম করেছি, তার বিনিময়ে দল আমাকে চোখের জল উপহার দিয়েছে। আমাকে দুঃখের সাথে এমন সিদ্ধান্ত নিতে কষ্ট হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘দল আমার জন্য এমন সিদ্ধান্ত নিয়েছে, তাই আমিও এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হলাম।’ সোনালি গুহ মুখ্যমন্ত্রীর দীর্ঘদিনের সঙ্গি ছিলেন । ডেপুটি স্পিকার হয়েও কাজ করেছিলেন দলের জন্য। সাতগাছিয়া টিকিট পেয়ে ২০১৬ সালে বিধায়ক হিসেবে জয়ী হয়েছিলেন সোনালী গুহ। দ্বিতীয়বার ডেপুটি স্পিকার হওয়াতো দুরের কথা সরকারি পদ থেকেও বঞ্চিত হয়েছিলেন সোনালি।

২০১৬ সাল থেকেই শুধুমাত্র বিধায়ক হিসেবেই কাজ করেছেন সোনালি। এবং শেষ অবধি ২০২১ সালের বিধানসভা নির্বাচনের প্রার্থী ঘোষণার দিন টিকিট না পেয়ে কান্নায় ভেঙে পড়েন সোনালি। সাপ সিঁড়ির সিঁড়ি দিয়ে কখন কে উপরে উঠে আসে, আর কখন সাপের মুখে পরে হঠাৎ নিচে নেমে আসবে বলা কঠিন।