নয়া কর্মসূচী স্থগিত করলেন ‘নির্দল’ কৃষ্ণ দাস, শুরু হয়েছে জল্পনা

জলপাইগুড়ি: দলের টিকিট না মেলায় নির্দল হয়ে ভোটে লড়ার সিদ্ধান্তের পর আগামীকাল অর্থাৎ রবিবার থেকেই নয়া কর্মসূচি শুরু হওয়ার আহ্বান জানিয়েছিলেন রাজগঞ্জ বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থীর দাবিদার কৃষ্ণ দাস। সেকথা থাকলেও সদ্য প্রাপ্ত খবর অনুযায়ী, আগামীকালের কর্মসূচি আপাতত স্থগিত করা হয়েছে।

শুক্রবার তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পরই রাজগঞ্জ বিধানসভা কেন্দ্রের বর্তমান বিধায়ক তথা আগামী নির্বাচনে তৃণমূলের প্রার্থী খগেশ্বর রায়ের বিরুদ্ধে তীব্র অসন্তোষ প্রকাশ করেন জলপাইগুড়ি জেলা এসসি-এসটি-ওবিসি সভাপতি তথা একুশের নির্বাচনে তৃণমূলের প্রার্থীর দাবিদার কৃষ্ণ দাস। দলের টিকিট না পেয়ে শুক্রবার রাতেই নির্দল হয়ে ভোটে দাঁড়ানোর কথা ঘোষণা করেন তিনি এবং সেইসঙ্গে আগামী রবিবার থেকেই নতুন কর্মসূচি শুরু করার কথা জানান। বেলাকোবার বটতলা থেকে অঞ্চলের সব সমর্থকদের নিয়ে এই কর্মসূচির ডাক দেওয়া হয়েছিল।

তবে শনিবার সন্ধ্যায় জানানো হয়, আভ্যন্তরীণ কারণে সেই কর্মসূচি আপাতত স্থগিত করা হয়েছে। রবিবার রাজগঞ্জ বিধানসভা কেন্দ্রের বিভিন্ন অঞ্চলের কৃষ্ণ দাসের অনুগামীদের নিয়ে আভ্যন্তরীণ বৈঠকের ডাক দেওয়া হয়েছে। এই বৈঠকে নতুন কোনও সিদ্ধান্ত হয় কিনা এই নিয়ে নজর থাকবে সকলের।

পাশাপাশি এদিন রাজগঞ্জের সুখানি অঞ্চলের তৃণমূল নেতৃত্ব বর্তমান বিধায়ক তথা তৃণমূল প্রার্থী খগেশ্বর রায়কে সংবর্ধনা জানান। এই অনুষ্ঠানে সাংবাদিকের প্রশ্নের উত্তরে তিনি বলেন, তৃণমূলে কোনও গোষ্ঠীদ্বন্দ্ব নেই, কেউ যদি দলের বাইরে গিয়ে কাজ করে সে ক্ষেত্রে তার কোনো মন্তব্য করা জায়গা থাকে না। এ বিষয়ে তার সাফ জবাব, দলের বিষয়ে দলের উচ্চ নেতৃত্ব বুঝবেন। তিনি যা দ্বায়িত্ব পেয়েছেন সেই দায়িত্ব নিয়েই খুশি।

পাশাপাশি আগামী নির্বাচনে রাজগঞ্জ বিধানসভা কেন্দ্র তো বটেই গোটা রাজ্যে মমতা সরকার ফিরে আসবে বলে প্রবল আশা প্রকাশ করেন খগেশ্বর রায়। এদিকে কৃষ্ণ দাসের নির্দল হয়ে ভোটে লড়ার ব্যাপারে জেলা সভাপতি কৃষ্ণকুমার কল্যাণী বলেন কৃষ্ণ দাসের নেতৃত্তের অধীনে বহু মানুষের সমর্থন রয়েছে। সেক্ষেত্রে বৈঠক স্থগিতকরনে রাজগঞ্জ বিধানসভা কেন্দ্রের রাজনৈতিক সমীকরণে ফের কোনও মোড় ঘোরার ইঙ্গিত দিচ্ছে কিনা, সেই জল্পনা থেকেই যাচ্ছে।