দীর্ঘদিনের দাবি মেনে চওড়া হচ্ছে রাজগঞ্জ বাজারের রাস্তা

দীর্ঘদিনের দাবিকে মান্যতা দিয়ে রাজগঞ্জ বাজারের রাস্তা চড়া করা হচ্ছে। স্বভাবতই খুশি স্থানীয় ব্যবসায়ী সহ এলাকার মানুষজন।

রাস্তার কাজ শুরু হওয়ার পর আগের মত সাড়ে ৫ মিটার চওড়া করা হচ্ছে দেখে, স্থানীয় ব্যবসায়ী এবং অঞ্চল কর্তৃপক্ষ রাস্তাটি আরও চওড়া করার আবেদন করেন, সেই অনুযায়ী রাস্তাটি আগের তুলনায় আরও দেড় মিটার চওড়া করার কথা জানিয়ে দিয়েছে পিডব্লিউডি কর্তৃপক্ষ।

রাস্তাটি নিয়ে দীর্ঘদিন ধরেই সমস্যার সম্মুখীন হচ্ছিলেন স্থানীয় ব্যবসায়ী এবং এলাকার মানুষজন। বর্ষায় জলের সমস্যাতো আছেই; এর পাশাপাশি রাস্তা দিয়ে বড় যানবাহন চলাচলের ক্ষেত্রেও সমস্যার সম্মুখীন হতে হয়। দীর্ঘদিনের দাবি জানানোর পর ৩০ লক্ষ টাকা ব্যয়ে ৩৪২ মিটার রাস্তার কাজ শুরু হয়।

তবে স্থানীয়রা আশাহত হন, যখন প্রথমে জানতে পারেন, রাস্তাটি আগের মতই সাড়ে ৫ মিটার চওড়া করা হবে। বিষয়টি নিয়ে রাজগঞ্জ সুখানী অঞ্চল কর্তৃপক্ষ এবং স্থানীয় ব্যবসায়ীরা সম্মিলিত ভাবে পিডব্লিউডি কর্তৃপক্ষকে রাস্তাটি চওড়া করতে আবেদন জানান।

রাস্তার পাশে থাকা ব্যবসায়ীরা এই কাজের জন্য সহযোগিতার কথাও জানান। অঞ্চলের তরফে অরিন্দম ব্যানার্জি জানান, তাদের আবেদন মেনে রাস্তাটি আরও দেড় মিটার অর্থাৎ ৭ মিটার চওড়া করা হচ্ছে। আগামীতে রাস্তার পাশে ফুটপাতে এবং নিকাশি নালার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে পিডব্লিউডি।