বিজেপির বিধায়কদের বৈঠকে গরহাজির রইলেন ৫ বিধায়ক, জল্পনা

বিজেপি ছেড়ে কোনও বিধায়ক তৃণমূলে যাবেন না বলে ভুল করেছিলেন, একদিকে যখন এই মন্তব্য করছেন রাজ্যের বিজেপির সভাপতি দিলীপ ঘোষ, অন্যদিকে উত্তরবঙ্গ জোনের বিধায়কদের নিয়ে বুধবার ডাকা একটি বৈঠকে গরহাজির রইলেন দলেরই পাঁচ বিধায়ক। তাঁদের মধ্যে অন্যতম হবিবপুরের বিধায়ক জুয়েল মুর্মু এবং মালদহের বিধায়ক গোপালচন্দ্র সাহা।

গত কয়েক দিনের মধ্যে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন বাঁকুড়ার বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষ এবং উত্তর ২৪ পরগনার বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস। তাতে বিজেপি-র বিধায়ক সংখ্যা কমে এখন হয়েছে ৭৩। এই আবহে দলীয় বৈঠকে পাঁচ বিধায়কের গরহাজিরা নিয়ে জল্পনা শুরু হয়েছে। যদিও জুয়েল এবং গোপাল-সহ অন্যদের নিয়ে ‘অন্য ভাবনা’ মাথায় আসছে না মালদহের বিজেপি নেতাদের। তাঁদের মতে, ‘ওরা ভাল ছেলে।’

বুধবার দলের উত্তরবঙ্গ জোনের মোট ২৯ জন বিধায়ককে বৈঠকে ডেকেছিল বিজেপি। তার মধ্যে গরহাজির ছিলেন পাঁচ জন। জুয়েল এবং গোপাল ছাড়াও বৈঠকে ছিলেন না কুমারগ্রামের বিধায়ক মনোজ ওরাঁও, বালুরঘাটের বিধায়ক অশোক লাহিড়ী এবং গঙ্গারামপুরের বিধায়ক সত্যেন্দ্রনাথ রায়। বিজেপি বিধায়কেরা তাঁদের গরহাজিরার কারণ দর্শালেও, এই ঘটনা প্রকাশ্যে আসতেই জল্পনা শুরু হয়েছে।