মালদায় বাড়ির ৪ জনকে খুনের ঘটনায় উঠে আসছে সব চাঞ্চ্যলকর তথ্য!

মালদা: প্রতিবেশীদর অজান্তে নিজের বাবা মা সহ বাড়ির ৪ জনকে খুন করে মাটির নিচে পুঁতে রাখল ছেলে। অবশেষে চার মাস পর উদ্ধার কঙ্কাল। খোঁজ মিলেছে একটি সুরঙ্গের। খুনের অভিযোগে গ্রেপ্তার হয়েছে বাড়ির ছোট ছেলে আসিফ মোহাম্মদ(১৯)। সন্দেহের তালিকায় রয়েছে তার দাদাও। মালদা কালিয়াচক থানার পুরাতন ১৬ মাইল এলাকার ঘটনা।

ঘটনার খবর পেয়ে ওই এলাকায় যান মন্ত্রী সাবিনা ইয়াসমিন। পুলিশ সুপার ও ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে দেহাবশেষ মাটি খুড়ে উদ্ধার করে। তবে কি কারনে এই সুরঙ্গ তারও তদন্তে পুলিশ। ঘটনা ঘিরে চাঞ্চল্য। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতদের নাম আলেক নুর বেওয়া(৭২), ইরা বিবি (৩৬), রিমা খাতুন (১৬), জাওয়াদ আলি (৫৩)।

স্থানীয় প্রতিবেশীরা জানান, মহাম্মদ আসিফ দশম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করেছেন। এরপর থেকে সে বাড়িতেই থাকতো। এমনকি তার বাড়িতে কাউকেই প্রবেশ করতে দিতেন না। তার এক দাদা রয়েছে। বিষয়টি আঁচ করতে পারে সে। পরে তাকেও প্রাণনাশের হুমকি দেওয়া হত। সেকারণেই গত চারমাস বাড়ির বড় ছেলেও বাইরে ছিল। স্বাভাবিক ভাবেই অভিযুক্ত তার পরিবারের চার সদস্যকে নিয়ে ওই বাড়িতে থাকতেন। স্থানীয় প্রতিবেশীদের সঙ্গে বড় দাদার যোগাযোগ থাকলেও ছোট ভাইয়ের কোন যোগাযোগ ছিল না। প্রতিবেশীদের বাড়িতে প্রবেশের ক্ষেত্রে বাধা দেওয়া হত। সেই থেকে স্থানীয়দের মধ্যে সন্দেহ দানা বাঁধে।

শুক্রবার অভিযুক্তের দাদা অর্থাৎ বাড়ির বড় ছেলে বাড়িতে ফিরে আসে। প্রতিবেশীরা জানতে পারেন চারজনকে সে বাড়ির ঘরের মধ্যেই পুঁতে রেখেছে। ঘটনার খবর পেয়ে কালিয়াচক থানার পুলিশ এসে বাড়িটি ঘিরে রেখেছে। আরো জানা গিয়েছে আসিফের বাবার প্রচুর সম্পত্তি রয়েছে। মাঝে মাঝে তার বাবার কাছ থেকে প্রচুর টাকা নিয়ে সে খরচ করত। তবে কি উদ্দেশ্যে খরচ করা হচ্ছে সেটা কখনই জানাত না আসিফ।

জানা গিয়েছে, মহন্মদ আসিফ একজন বড় হ্যাকার। তিনি বিভিন্ন ভাবে হ্যাক করে টাকা উপার্জন করতেন। তার আরও টাকার প্রয়োজন হওয়ায় সম্পত্তি দখলের লোভে এই চারজনকে খুন করে। যদিও ধৃতের কাকা নৌসাদ মহন্মদ জানান, আসিফ ল্যাপটপ সহ বিভিন্ন কম্পিউটার কিনেছিল। সে জানিয়েছিল সে একটি অ্যাপ তৈরী করছে। সেই কারনে তার টাকার দরকার। সেই কারনে সে বাবার সমস্ত সম্পত্তি তার নামে লিখে দেয়। এরপর থেকে বাড়ির বাইর বের হত না। আসিফের দাদার কাছ থেকে সব ঘটনা জানতে পারেন তিনি।

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসেন রাজ্যের মন্ত্রী সাবিনা ইয়াসমিন, তিনি বলেন, কি করে এ ধরনের ঘটনা ঘটলো তা বুঝতে পারছি না এই নিয়ে আমি প্রতিবেশীদের সঙ্গে কথা বলেছি। পুলিশকে বলব কিন্তু সঠিক তদন্ত করতে। এদিকে পুলিশ তদন্ত করতে গিয়ে অভিযুক্তের বাড়ি থেকে চারটি ল্যাপটপ, ছয়টি সিসি ক্যামেরা, বিভিন্ন ধরনের ডিভাইস, গ্রাজেট সহ নানান সামগ্রী উদ্ধার করেছে। বাড়ির মধ্যে একটি সুরঙ্গ দেখে চক্ষু চড়কগাছ হয়ে গেছে পুলিশ কর্তাদের বিলাসবহুল বাড়ির গোডাউন ঘরে ওই চারজনের দেহ পুঁতে দেওয়া হয়েছে। প্রাথমিক তদন্তে জানতে পেরেছে পুলিশ। শনিবার দুপুরে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ওই চারজনের দেহ মাটি খুঁড়ে উদ্ধার করা হয়। মৃতদেহগুলি ময়নাতদন্তের জন্য মালদা মেডিকেল কলেজের মর্গে পাঠানোর ব্যবস্থা করেছে পুলিশ। পাশাপাশি এই ঘটনায় তদন্তে কলকাতা থেকে আসছে ফরেনসিক টিম।

পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানিয়েছেন,  ঠান্ডা পানীয়ের মধ্যে নেশাজাতীয় দ্রব্য মিশিয়ে ওই চারজনকে প্রথমে খাওয়ানো হয়। তারপরেই জলে ডুবিয়ে ওই চার জনকে খুন করে অভিযুক্ত আসিফ মহাম্মদ। এরপর তাদের মাটিতে পুঁতে দেওয়া হয়। ধৃতের কাছ থেকে এক লক্ষ টাকা নগদ উদ্ধার হয়েছে। অভিযুক্তকে পুলিশি হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। গত ২৮ ফেব্রুয়ারি এই চারজনকে নেশাজাতীয় কিছু খাইয়ে বেহুশ করে পরিবারের ছোট ছেলে আসিফ মহম্মদ বলে অভিযোগ। এরপর তাদের অচৈতন্য অবস্থায় হাত, পা বেঁধে বাড়ি ভেতরে গোডাউনের ভেতর দেওয়াল খুঁড়ে ঢোকায়। এরপর মাটিতে পুঁতে দিয়ে খুন করা হয় বলে অভিযোগ। এই ঘটনার বিষয়টি জানতে পারে বড় ছেলে রাহুল শেখ। কিন্তু অভিযুক্ত আসিফ মহম্মদ তার দাদাকেও খুনের হুমকি দেয়। সেই ভয়েই নাকি রাহুল শেখ কলকাতায় পালিয়ে আত্মগোপন করে। সম্প্রতি আসিফ মহম্মদ তার বাবার কিছু সম্পত্তি এবং বাড়ি বিক্রি করার জন্য তোড়জোড় শুরু করেছিল। এনিয়ে তার কাকা এবং বড় ভাই রাহুল শেখকে ফোন করে । আর তখনই রাহুল শেখ তার কাকাকে পরিবারের চার সদস্যের খুনের বিষয়টি জানিয়ে দেয়।

পুলিশ সুপার অলোক রাজোরিয়া আরও জানিয়েছেন, পুরো ঘটনাটি নিয়ে তদন্ত শুরু করা হয়েছে। অনেক কিছু বিষয় নিয়ে প্রশ্ন রয়েছে। কেন বাড়ির বড় ছেলে রাহুল শেখ বিষয়টি জানার পর এতদিন চুপচাপ ছিল সেটিও তদন্ত করে দেখা হচ্ছে। পাশাপাশি সিসি ক্যামেরা ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। অভিযুক্তকে জেরা করার ক্ষেত্রেও পুলিশি হেফাজতে নেওয়ার আবেদন আদালতে জানানো হবে।