কলকাতায় মমতার রোড-শোয়ে সাময়িক সঙ্গী হলেন জয়া বচ্চন

পয়লা বৈশাখে প্রায় ঘণ্টাখানেক ধরে বেলেঘাটা থেকে বউবাজার পর্যন্ত রোড শো করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গী দলের তারকা প্রচারক জয়া বচ্চন, উত্তর কলকাতার তৃণমূল প্রার্থীরা। হুইলচেয়ারে বসেই রোড-শো করেন মমতা। সাময়িকভাবে পাশে ছিলেন সমাজবাদী পার্টির নেত্রী তথা অভিনেত্রী জয়া বচ্চন।

কলকাতার রাস্তায় তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের রোড শোয়ে একসময়ের অন্য সবার সঙ্গে হুইলচেয়ার টানায় হাত লাগাতে দেখা যায় জয়া বচ্চনকে। বৃহস্পতিবার নববর্ষের দিন মুখ্যমন্ত্রী মমতা বন্ধোপাধ্যায়ের কোনও জনসভা ছিলনা। তবে দুপুরে বেলেঘাটা গাঁন্ধি ভবন থেকে জোড়াসাঁকো পর্যন্ত তাঁর রোড শো ছিল। গত ৪ এপ্রিল তৃণমূল প্রার্থীদের হয়ে প্রচারের জন্য রাজ্যে এসেছেন জয়া বচ্চন। প্রথমদিন প্রচারের আগে তৃণমূল ভবনে একটি সাংবাদিক সম্মেলনে জয়া বলেছিলেন, তাঁকে যে দায়িত্ব দিয়ে পাঠানো হয়েছে সেই দায়িত্বে পালন করতে তিনি এসেছেন। এদিনের মিছিলে ছিলেন বেলেঘাটার তৃণমূল প্রার্থী পরেশ পাল। এদিন কিছুক্ষণ হাঁটার পর মিছিল ছেড়ে চলে যান জয়া।

কলকাতার চারটি কেন্দ্রের প্রার্থীদের হয়ে দীর্ঘ পথে রোড শো’র মধ্যে দিয়েই প্রচার সারলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন চারটি কেন্দ্রের প্রার্থী নয়না বন্দ্যোপাধ্যায়, সাধন পাণ্ডে, পরেশ পাল, বিবেক গুপ্তা। হুইলচেয়ারে বসেই রাস্তা পাড়ি দিলেন নেত্রী। সঙ্গে হলুদ শাড়ি, দলের ঐতিহ্যবাহী লাল টুপিতে পাশেই সমাজবাদী পার্টি নেত্রী তথা তারকা প্রচারক জয়া বচ্চন। কিছুক্ষণ হাঁটার পর অবশ্য তিনি উঠে যান জিপে। অবশ্য মিছিলের মধ্যমনি তখন একজনই, মমতা বন্দ্যোপাধ্যায়। রাস্তার দু’ধারে সমবেত জনতার উদ্দেশে কখনও তিনি হাত নাড়ছেন, কখনও হাত জোড় করে নমস্কার করছেন। প্রায় ঘণ্টাখানেক পর রোড শো পৌঁছয় বউবাজার মোড়ে।