শেষ মুহূর্তের চমক, ইনভেস্টর পেয়ে আইএসএলের পথে ইস্টবেঙ্গল

আরএনএফ স্পোর্টস ডেস্ক: নতুন সূর্যের উদয় হতে চেলছে ইস্টবেঙ্গলে। অনেক জল্পনার পর অবশেষে ইনভেস্টর ও আইএসএল খেলা চূড়ান্ত হতে চলেছে লাল হলুদের। হতাশায় ডুবে থাকা লাল হলুদ সমর্থকরা হঠাতই স্বপ্ন দেখতে শুরু করেছে।

ক’দিন আগেই আইএসএলের আয়োজক সংস্থা ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড ১০ দলের টুর্নামেন্ট আয়োজিত হবে বলে স্থির করে ফেলে। ফলে আই লিগেই ইস্টবেঙ্গলের ঠাঁই হচ্ছে বলে ধরে নেয় ফুটবলমহল। যদিও সরকারিভাবে কিছুই তখন জানায়নি এফএসডিএল। ফলে একটা সুযোগ থেকেই যায় লাল হলুদের সামনে। অনেক সংস্থার সঙ্গে কথা এগোলেও চূড়ান্ত হয়নি চুক্তি। ফলে আইএসএল খেলার সম্ভাবনা ক্রমেই ক্ষীণ হতে থাকে।

কিন্তু হঠাৎ করে এই সম্ভাবনার তৈরি হয়েছে ইস্টবেঙ্গল নতুন বিনিয়োগকারী খুঁজে পাওয়ায়। সূত্রের খবর অনুযায়ী বাংলারই এক বাণিজ্যিক সংস্থার সঙ্গে চুক্তি সই করছে ইস্টবেঙ্গল এবং এর পিছনেও নাকি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং এফএসডিএলের চেয়ারপার্সন নীতা আম্বানির বিশেষ ভূমিকা রয়েছে।

ইস্টবেঙ্গলে বিনিযোগ করতে রাজি হয়েছে বাংলার একটি বড় সিমেন্ট নির্মাণকারী সংস্থা। সম্ভবত ৮০%-২০% শেয়ার বিনিময় হতে চলেছে। ঐতিহ্যের কথা মাথায় রেখেই ইস্টবেঙ্গলের লোগো ও জার্সির রং বদলানো হবে না। পরিচালন বোর্ডে স্পনসরদের ৬ জন এবং ইস্টবেঙ্গলের ২ জন প্রতিনিধি থাকবেন বলেও স্থির হয়েছে।

আইএসএলের দিনক্ষণও এগিয়ে আসছিল। দশটি দলের জার্সির নকশা জমা পড়ে গেলেও তার মধ্যে ছিল না লাল-হলুদ। তা হলে ইস্টবেঙ্গলকে কি এ বারও আই লিগ খেলে সন্তুষ্ট থাকতে হবে? এবছর কি ডার্বি থেকে বঞ্চিত থাকবে বাঙালি? নানা প্রশ্ন ঘুরতে থাকে। 

শোনা যাচ্ছে আজ বিকেলেই নবান্ন থেকে হতে পারে সরকারি ঘোষণা। সঙ্গে আজই এফএসডিএল কর্তৃপক্ষ ঘোষণা করে দিতে পারেন ইস্টবেঙ্গলের আইএসএল খেলার কথা। বিকেলে ৪ টায় নবান্নের সভাঘরেই এখন চোখ লাল হলুদ সমর্থকদের। চোখ রাখুন আরএনএফে।