শরীরে আটকে যাচ্ছে হাতা-খুন্তি-পয়সা! আসল ঘটনা কি?

করোনাভাইরাসের ভ্যাকসিন নেওয়ার পর অনেকেই দাবি করেছেন তাদের শরীরে নাকি চৌম্বকীয় শক্তি জন্মেছে। মুম্বাইয়ের নাসিকের ঘটনার পর এ রাজ্যেও শিলিগুড়ি জলপাইগুড়ি সহ বেশ কিছু জায়গায় অনেকেই এই দাবি করছেন। শরীরের উন্মুক্ত জায়গায় আটকে যাচ্ছে লোহা বা ইস্পাতের তৈরি হাতা খুন্তি পয়সা। শরীরে একেবারে চুম্বকের মত আটকে যাচ্ছে জিনিসগুলি বলাই বাহুল্য এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে।

শুরুটা কিন্তু এখানেই নয় গত একমাস ধরে করণা ভ্যাকসিন নেওয়ার পর ইউরোপ আমেরিকাসহ বিভিন্ন দেশে বিভিন্ন মানুষ এই দাবি করছেন। যদিও চিকিৎসকেরা এই দাবি নস্যাৎ করেছেন। তাদের সাফ কথা করোনার ভ্যাকসিন নেওয়ার পর শরীরে কোন রকম চৌম্বকীয় শক্তি তৈরি হয় না। করণা ভ্যাকসিন এ কি কি রয়েছে সে নিয়েও ইন্টারনেটে খোঁজ চালাচ্ছেন উৎসাহী মানুষ।

চিকিৎসক গবেষকরা বলছেন, করোনা ভাইরাসের টিকা থেকে এমনটা হওয়া সম্ভব নয়। শরীরের ঘাম থাকলে পয়সা বা বাসন-কোসন শরীরে চেপে ধরলে সে জায়গায় একটি বায়ু শূন্যতা তৈরি হয়। তার কারণেই সেগুলি গায়ের সঙ্গে আটকে থাকতে পারে। যদিও এ বিষয়ে বিস্তারিত তথ্য জানা যাবে গবেষণার পরই। তবে সে যাই হোক এই ঘটনা নিয়ে তোলপাড় হয়েছে নেটদুনিয়া।