অন্যান্য দেশের তুলনায় ভারতের করোনা পরিস্থিতি যথেষ্ট ভালো: প্রধানমন্ত্রী

নয়াদিল্লিঃ করোনা পরিস্থিতি এবং লকডাউন নিয়ে দেশের সব রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির শীর্ষ নেতৃত্বের সঙ্গে ফের বৈঠক শুরু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার বিকেল তিনটে থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এডিও কনফারেন্সের মাধ্যমেদিনের বৈঠক শুরু হয়। বৈঠক শেষে তিনি জাতির উদ্দেশ্যে ভাষণ দেন। ভাষণের শুরুতে করোনা সংক্রান্ত স্বাস্থ্যবিধি মনে করিয়ে দেন প্রধানমন্ত্রী। তিনি দেশবাসীকে এই বলে আশ্বস্ত করেছেন, অন্যান্য দেশের তুলনায় এখনও পর্যন্ত ভারতের করোনা পরিস্থিতি যথেষ্ট নিয়ন্ত্রিত। ‘দো গজ কী দূরি’ সহ অন্যান্য স্বাস্থ্যবিধি স্মরণ করিয়ে দেন মোদি। ভারতে এখনও পর্যন্ত সে রকম করোনা প্রভাব পড়েনি, বলেন তিনি।

এই নিয়ে ছ’বারের জন্য মুখ্যমন্ত্রীদের সঙ্গে নিয়ে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী। ১৬ এবং ১৭ জুন, দু’দিন ধরে এই বৈঠক হবে। প্রথম দিন ২০ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যমন্ত্রীরা অনলাইনে উপস্থিত ছিলেন বলে জানা গিয়েছে। কোন রাজ্যের করোনা পরিস্থিতি কেমন, সেই বিষয়ে জানার পাশাপাশি ৩০ জুনের পর পরিস্থিতির মোকাবিলা কী ভাবে করা হবে, তা নিয়ে আলোচনা হয়েছে বলে বৈঠক সূত্রে খবর।

এর আগে গত ২০ মার্চ প্রথম বৈঠক, ২ এপ্রিল দ্বিতীয় বৈঠক, ১১ এপ্রিল তৃতীয় বৈঠক এবং ২৭ এপ্রিল চতুর্থ বৈঠক হয়েছিল। এই সব বৈঠকে নিজেদের মতামত দিয়েছিল রাজ্যগুলি। এবার ফের পরপর দু’দিন বৈঠক হতে চলেছে। বাংলার মুখ্যমন্ত্রীর বুধবার এই বৈঠকে যোগ দেওয়ার কথা থাকলেও রাজ্যের কেউ এই বৈঠকে যোগ দিচ্ছেন না বলে সূত্রের খবর।