করোনার টিকা নেওয়ার পরই মৃত্যু ব্যবসায়ীর, চাঞ্চল্য ধূপগুড়িতে

ধূপগুড়ি: করোনার টিকা নেওয়ার এক দিনের মধ্যেই মৃত্যু হল এক ব্যক্তির। মঙ্গলবার এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে জলপাইগুড়ি জেলার ধূপগুড়িতে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম কৃষ্ণ দত্ত। ধূপগুড়িতে তাঁর কাপড়ের দোকান রয়েছে। টিকা নেওয়ার পরই শ্বাসকষ্টে তাঁর মৃত্যু হয়েছে বলে খবর। ঘটনায় পরিবারের সদস্যরা সকালে মৃত্যুর তদন্তের দাবিতে থানায় অভিযোগ দায়ের করেছেন।

জানা গিয়েছে, সোমবার ধূপগুড়ি হাসপাতাল থেকে করোনার টিকা নেন কৃষ্ণবাবু। এরপর বিকেলে নিজের দোকানে গিয়ে বেশ কয়েকবার বমি করেন তিনি। রাতে বাড়িতে ফিরে বিশ্রাম করে খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। সকালে উঠে ফের তিনি অসুস্থ বোধ করেন এবং প্রবল শ্বাসকষ্ট শুরু হয় তার। এরপর বাড়ির সদস্যরা কৃষ্ণবাবুকে ধূপগুড়ি হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

পরিবার সূত্রে খবর, মৃত ব্যবসায়ীর রক্তচাপের সমস্যা ছিল। কিন্তু শ্বাসকষ্ট বা অন্য কোনও বড় শারীরিক সমস্যা ছিলনা। টিকা নেওয়ার ফলেই তাঁর মৃত্যু হয়েছে বলে দাবি তাদের। মৃত্যুর তদন্তের দাবি জানিয়েছেন তিনি।’ ধূপগুড়ি থানা সূত্রে জানা গিয়েছে, মৃতের পরিবারের আবেদনের ভিত্তিতে একটি অস্বাভাবিক মৃত্যুর অভিযোগ দায়ের করা হয়েছে।

মৃতদেহ ময়নাতদন্তের জন্যে জলপাইগুড়ি জেলা হাসপাতালের পুলিশ মর্গে পাঠানো হয়েছে। ব্লক স্বাস্থ্য আধিকারিক সুরজিৎ ঘোষ জানান, ‘ময়নাতদন্তের বিস্তারিত রিপোর্ট না জেনে কিছু বলা যাবে না। সংগৃহীত লালার রিপোর্ট এবং তাঁর চিকিৎসা সম্পর্কিত কাগজপত্র দেখে মৃত্যুর সঠিক কারণ সম্পর্কে বলতে পারব।’ এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে ধূপগুড়ি হাসপাতালপাড়া এলাকায়।