তৃণমূলের মনোনিত প্রার্থীর বিরুদ্ধে ক্ষোভ, প্রার্থী বদলের দাবি জলপাইগুড়িতে

জলপাইগুড়ি: মনোনীত প্রার্থী পছন্দ না হওয়ায় রাস্তায় বিক্ষোভে নামলেন দলেরই একাংশ। জলপাইগুড়ি জেলার রাজগঞ্জ বিধানসভায় মনোনীত তৃণমূল প্রার্থী খগেশ্বর রায়ের বিরুদ্ধে রাস্তায় নেমেছেন এলাকার আরও এক তৃণমূলের পরিচিত মুখ কৃষ্ণ দাসের অনুগামীরা। ব্লকের সব অঞ্চলেই বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা।

তাদের অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায় এবং পিকের টিম এমন একজনকে প্রার্থী করেছেন, যিনি মদ্যপ এবং বধূ নির্যাতনের মামলায় অভিযুক্ত। এছাড়াও তাকে প্রার্থী করা মানে জলপাইগুড়ির সমস্ত বিধানসভাতেই তৃণমূলের হার নিশ্চিত। তৃণমূলের প্রার্থী হিসাবে কৃষ্ণ দাসকেই তারা চাইছেন। দল তাদের সিদ্ধান্ত মেনে না নিলে আগামীতে নির্দল হয়েই ভোটে লড়বেন কৃষ্ণ দাস। মঙ্গলবার রাজগঞ্জ বিধানসভা কেন্দ্রের ১২টি অঞ্চলেই বিক্ষোভ কর্মসূচি পালন করেন তৃণমূল প্রার্থীর দাবিদার কৃষ্ণ দাসের অনুগামীরা।

প্রসঙ্গত, জলপাইগুড়িতে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রবল জনসমর্থন তৈরি করার পরও তাঁকে প্রার্থী করেনি দল। তাঁর কেন্দ্র রাজগঞ্জ বিধানসভায় বর্তমান বিধায়ক খগেশ্বর রায়কেই তৃণমূলের প্রার্থী করা হয়েছে। তাতেই অসন্তুষ্ট হয়ে এবারের ভোটে নির্দল হয়ে লড়বেন বলে সিদ্ধান্ত নিয়েছেন কৃষ্ণ দাস।শুক্রবার দুপুরে একুশের নির্বাচনে তৃণমূল প্রার্থীদের তালিকা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি। রাজগঞ্জ বিধানসভা কেন্দ্রে প্রার্থী করা হয়েছে খগেশ্বর রায়কে। তৃণমূলের প্রার্থী খগেশ্বর রায়ের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিয়ে তিনি বলেন, ‘খগেশ্বর রায় হল অনুন্নয়নের প্রতীক, বদ্ধ মাতাল এবং তার বিরুদ্ধে বধূ নির্যাতনেরও অভিযোগ রয়েছে।’