করোনায় মৃত সাংবাদিকদের ১০ লক্ষ টাকা দেবে যোগী সরকার

করোনায় মৃত সাংবাদিকদের প্রত্যেককে ১০ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেবে উত্তরপ্রদেশ সরকার। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঘোষণা করেছেন, সাংবাদিকদের যারা করোনা ভাইরাসের কারণে মারা গিয়েছেন তাদের ১০ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করা হবে। হিন্দি জার্নালিজম দিবসের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে যোগী আদিত্যনাথ এই ঘোষণা করেন।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আরও জানিয়েছেন, উত্তরপ্রদেশ সরকারের তরফ থেকে সাংবাদিকতা এবং সংবাদ সম্প্রচারকে সব সময় গুরুত্ব দেওয়া হবে। এই কাজের সঙ্গে জড়িত সকলকে উৎসাহিত করা হবে যেন তারা আরও ভালোভাবে সাংবাদিকতা করতে পারে।

তিনি বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশের বহু সাংবাদিক করোনা ভাইরাসের আক্রমণে প্রাণ হারিয়েছিলেন। নিজের দায়িত্ব পালন করতে গিয়ে বহু মানুষ নিজের প্রিয়জনকে হারিয়েছেন। করোনা ভাইরাসের আক্রমণে পরিবারের লোকেরাও ছাড় পায়নি।

করোনায় মৃত সাংবাদিক পরিবারগুলির পাশে দাড়াতে উত্তরপ্রদেশ সরকার তাদের আর্থিক সাহায্য করবে বলে জানিয়েছেন যোগী আদিত্যনাথ। হিন্দি সাংবাদিকতা দিবসে তিনি আরও বলেন, স্বাধিনতার সময় থেকে আজ পর্যন্ত, হিন্দি সংবাদ মাধ্যমের গুরুত্ব অপরিসীম। উত্তরপ্রদেশ সরকার সবসময় সাংবাদিকতাকে প্রাধান্য দিয়ে এসেছে।