মাটি সংগ্রহে গিয়ে ধসে চাপা পড়ে মৃত্যু মহিলার

রাজগঞ্জ: মর্মান্তিক ঘটনা! বাড়ির কাজের জন্য মাটি তুলতে গিয়ে মাটি ধসে চাপা পড়ে মৃত্যু হল এক মহিলার। রাজগঞ্জ ব্লকের মাঝিয়ালী গ্রাম পঞ্চায়েত এলাকায় মহানভিটা গ্রামে ঘটনাটি ঘটেছে। জানা গিয়েছে, বাড়িতে লেপ দেওয়ার কাজের জন্য তাঁর বাড়ি থেকে কিছুটা দূরে আঠালো মাটি সংগ্রহ করতে গিয়েছিলেন ওই মহিলা। দীর্ঘদিন ধরেই ওই খাঁদ থেকেই মাটি খুঁড়ে নিয়ে আসেন অনেকেই।

রবিবার দুপুর দু’টো নাগাদ ওই খাঁদ থেকে মাটি নিয়ে আসতে গেলে মাটি ধসে পড়ে মহিলার ওপর। ঘটনা নজরে আসতেই আশেপাশের লোকজন ছুটে এসে কোদাল দিয়ে মাটি সরিয়ে তাঁকে উদ্ধার করে। এরপর প্রথমে তাঁকে শিলিগুড়ির একটি বেসরকারি নার্সিংহোম এবং পরে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

জানা গিয়েছে, মৃত মহিলার নাম মহিলা রায়। তাঁর বয়স আনুমানিক ৩২ বছর। স্বামীর নাম হরেকৃষ্ণ রায়। তাদের একটি ১৩ বছরের মেয়ে এবং ৮ বছরের ছেলেও রয়েছে। সোমবার বিকেলে ময়নাতদন্তের পর দেহ নিয়ে আসা হয় বাড়িতে। এরপর শেষকৃত্য সম্পন্ন হয়। গোটা ঘটনায় শোকের ছায়া নেমেছে এলাকায়। দীর্ঘদিন ধরেই ওই খাঁদ থেকে মাটি খুঁড়ে নিয়ে আসেন অনেকেই।

অঞ্চল প্রধান খুকুমণি রায় জানান, এর আগে অনেকবার বারণ করেছিলেন। তা সত্ত্বেও সেকথায় আমল দেননি গ্রামবাসীরা। তিনি আরও জানান, বাড়িতে লেপ দেওয়ার কাজের জন্য আঠালো মাটি সংগ্রহ করতে গিয়েছিলেন মহিলা। সে সময় ওপর থেকে মাটি ধসে পড়ে তাঁর ওপর। মাটিতে চাপা পড়েন মহিলা। ঘটনা নজরে আসতেই আশেপাশের লোকজন ছুটে এসে কোদাল দিয়ে মাটি সরিয়ে তাঁকে উদ্ধার করে। তবে ততক্ষণে যা হওয়ার তা হয়ে গিয়েছে।