দেশে ফের রেকর্ড সংক্রমণ! ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৪৬৯৫১, মৃত ২১২

নয়াদিল্লি: গত বছরের নভেম্বরের পর দেশে ফের রেকর্ড করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা। নতুন করে করোনা আক্রান্ত ৪৬,৯৫১ জন। দেশজুড়ে মৃত্যু হয়েছে ২১২ জনের। সুস্থ হয়েছেন ২১,১৮০ জন। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১,১৬,৪৬,০৮১ জন। মৃত্যু হয়েছে ১,৫৯,৯৬৭ জনের। সুস্থ হয়েছেন ১,১১,৫১,৪৬৮ জন। অ্যাকটিভ কেস রয়েছে ৩,৩৪,৬৪৬।

এ রাজ্যেও উদ্বেগ বাড়াচ্ছে করোনা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, বাংলায় এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৫,৮০,৬৩১। মৃত্যু হয়েছে ১০,৩০৬ জনের। সুস্থ হয়েছেন ৫,৬৬,৮২১ জন। করোনা অ্যাকটিভ কেসের সংখ্যা ৩,৫০৪। ভারতের রাজ্যভিত্তিক করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে অষ্টম স্থানে।

দেশে রাজ্যভিত্তিক করোনা আক্রান্তের হিসেবে মহারাষ্ট্র সবার ওপরে রয়েছে। লকডাউন জারি করা হয়েছে এই রাজ্যে। সেখানে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪,৭৯,৬৮২ জন। মৃত্যু হয়েছে ৫৩,৩৯৯ জনের। সুস্থ হয়েছেন ২২,১৪,৮৬৭ জন। অ্যাকটিভ কেস রয়েছে ২,১১,৪১৬। মহারাষ্ট্রের পর রয়েছে কেরল। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১,০৪,২২৮। মৃত্যু হয়েছে ৪,৪৯৫ জনের। সুস্থ হয়েছেন ১০,৭৪,৮০৫ জন।

কর্ণাটকে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯,৭০,২০২। মৃত্যু হয়েছে ১২,৪৩৪ জনের। সুস্থ হয়েছেন ৯,৪৪,২৫৬ জন। অর্থাৎ, সেখানে এখনও পর্যন্ত করোনা অ্যাকটিভ কেসের সংখ্যা ১৩,৫১২। অন্ধ্রপ্রদেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮,৯৩,৭৩৪। মৃত্যু হয়েছে ৭,১৮৯ জনের। সুস্থ হয়েছেন ৮,৮৪,৩৫৭ জন। এ পর্যন্ত করোনা অ্যাকটিভ কেসের সংখ্যা ২,১৮৮। এদিকে, সোমবার থেকে রাজস্থানের ৮ শহরে জারি করা হচ্ছে নাইট কারফিউ।