উচ্চমাধ্যমিকে ব্লক টপার সহ দুই ছাত্রের ঝুলন্ত দেহ উদ্ধার

মালদা: উচ্চমাধ্যমিকে ব্লক টপার সহ দুই মেধাবী ছাত্রের ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল এলাকায়। শুক্রবার মোথাবাড়ি বিধানসভার উত্তর লক্ষীপুরের কালাচাঁদ টোলাগ্রামে ওই দুই ছাত্রের দেহ উদ্ধার হয়। মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। মৃতরা হলেন মনোজ মণ্ডল ও চৈতন্য মণ্ডল। ঘটনার তদন্ত শুরু করেছে মোথাবাড়ি থানার পুলিশ।

কালাচাঁদ পাড়া গ্রামের ক্ষুদ্র প্রান্তিক চাষি গৌড় মণ্ডলের ছেলে মনোজ। উত্তর লক্ষীপুর হাইস্কুলের কলা বিভাগের ছাত্র গতবছর উচ্চমাধ্যমিকে ৪৯১ নম্বর পেয়ে ব্লকে প্রথম হয়েছে। মনোজের দুই দাদা সুমন ও বিবেকানন্দ দু’জনেই ভিন রাজ্যে কাজ করেন। ব্লকে প্রথম হয়েও মনোজের উচ্চশিক্ষা গ্রহণে বাঁধা হয়ে ওঠে দারিদ্রতা। জানা গিয়েছে, টিউশনির খরচ চালানোর জন্য পড়াশোনার ফাঁকে মাঝেমধ্যেই শ্রমিকের কাজ করতে হত তাঁকে।

অন্যদিকে, গ্রামেরই অপর ছেলে চৈতন্য মণ্ডল লক্ষ্মীপুর হাইস্কুলে একাদশ শ্রেণিতে পড়াশোনা করত। এদিন সকালে ওই এলাকার একটি আমবাগানে দু’জনের দেহ উদ্ধার হয়। মৃতদের পরিবার সূত্রে জানা গিয়েছে, লকডাউনের মধ্যে গত কয়েক মাস থেকে দুই বন্ধু মোবাইল গেমের প্রতি আসক্ত হয়ে গিয়েছিল। পরিবারের লোকজন বকাবকি করে তাঁদের কাছ থেকে মোবাইল নিয়ে নেন। এই কারণেই মৃত্যু কিনা তা নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে।

যদিও পরিবারের দাবি, এই ঘটনা আত্মহত্যা নয়। সম্ভবত তাঁদের খুন করা হয়েছে। মৃতদেহ দুটি উদ্ধার করে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। মোথাবাড়ি থানার আইসি মৃণাল মুখোপাধ্যায় জানান, ‌প্রাথমিক তদন্তে দুই বন্ধুর আত্মহত্যা বলে মনে করা হচ্ছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট না আসা পর্যন্ত মৃত্যুর কারণ স্পষ্ট করে বলা সম্ভব নয়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।