‘অসুস্থতা’র কারণে প্রার্থী বদল তৃণমূলের, বিকেলেই BJP-তে যোগ

মালদা: তৃণমূল প্রার্থীকে অসুস্থতার কারণে বদল করা হল; এই মর্মে সকালেই বিজ্ঞপ্তি জারি করেছিল সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস। বিকেলে সেই প্রার্থীই যোগ দিলেন বিজেপিতে। মালদার হবিবপুর বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী করা হয় সরলা মূর্মুকে। কিন্তু তার বিজেপিতে যোগের সম্ভাবনা ছিল। তাই আগেভাগেই সরলা মুর্মুকে প্রার্থী পথ থেকে সরাল তৃণমূল। তার পরিবর্তে প্রার্থী করা হয়েছে প্রদীপ বাস্কেকে।

সকালে বিজ্ঞপ্তি জারি করে তৃণমূল কংগ্রেস জানিয়েছিল, অসুস্থতার কারণে সরলাকে প্রার্থীপদ থেকে সড়ানো হচ্ছে। এরপর বিকেলে দেখা গেল আরেক চমক। সমস্ত সম্ভাবনা-জল্পনাকে সত্যি করে কলকাতার হেস্টিংসে এসে শুভেন্দু অধিকারী ও দিলীপ ঘোষের সভায় বিজেপির পতাকা হাতে তুলে নিলেন তিনি। এদিকে টিকিট পাওয়ার পরও বিজেপিতে যোগ দেওয়ায় চরম অস্বস্তিতে শাসকদল।

অন্যদিকে, এদিন মালদার জেলা পরিষদও কার্যত চলে গেল বিজেপির দখলে। মোট ৪ জন সদস্য এবং এক ঝাঁক তৃণমূল নেতা-নেত্রীরা বিজেপিতে যোগ দিলেন। সূত্রের খবর, বেশ কয়েকদিন ধরেই বিজেপির সঙ্গে যোগাযোগ বাড়িয়ে চলেছিলেন সরলা। সোমবার বিকেলে মালদা জেলা সভাধিপতি গৌড় মন্ডল, জেলা পরিষদের কর্মাদক্ষ সহ ১৫ জন সদস্য বিজেপিতে যোগ দিলেন।