দল বললে মমতার বিরুদ্ধে ভবানীপুরে দাঁড়াতে রাজি: শুভেন্দু

ভবানীপুর বিধানসভায় প্রত্যাশা মতই তৃণমূলের প্রার্থী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে এখনও প্রার্থীর নাম জানায়নি বিজেপি। এমন অবস্থায় শুভেন্দুর মন্তব্যে নতুন জল্পনা শুরু হয়েছে। তার দাবি, যদি দল সায় দেয় তাহলে ভাবানীপুর বিধানসভা কেন্দ্রে মমতার বিপরীতে দাড়াতে রাজি শুভেন্দু।

রবিবার আনুষ্ঠানিক ভাবে ভবানীপুর, শমসেরগঞ্জ এবং জঙ্গিপুর বিধানসভায় প্রার্থীর নাম ঘোষণা করেছে তৃণমূল। ভবানীপুরে তাদের প্রার্থী প্রত্যাশিত ভাবেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর শমসেরগঞ্জ এবং জঙ্গিপুরে তাদের প্রার্থী আমিরুল ইসলাম এবং জাকির হোসেন। বিজেপি অবশ্য এখনও ভবানীপুরের প্রার্থী ঠিক করতে পারেনি। দলীয় সূত্রের খবর, আগামিকাল, মঙ্গলবার তারা এ নিয়ে বৈঠকে বসবে।

রাজনৈতিক মহলের পর্যবেক্ষণ, ভবানীপুর-সহ তিন কেন্দ্রে বিজেপি সুবিধেজনক অবস্থায় নেই। এই পরিস্থিতিতে বাড়তি মাত্রা যোগ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর বক্তব্য, দল বললে নন্দীগ্রামের মতো ভবানীপুরেও তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়াতে প্রস্তুত।

বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ অবশ্য নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে ভালো চোখে দেখেননি। তাঁর মন্তব্য, ‘মনে হচ্ছে, কেন্দ্রীয় নির্বাচন কমিশনের দায়িত্ব হয়ে গিয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়কে জিতিয়ে মুখ্যমন্ত্রী করে দেওয়া।’ বিজেপির রাজ্য সভাপতির আরও প্রশ্ন, ‘বাকি ৪টি কেন্দ্রে কমিশন উপনির্বাচন ঘোষণা করল না, সেখানকার জনগণের কী অপরাধ? তাঁরা কেন নিজেদের প্রতিনিধি বাছার সুযোগ থেকে বঞ্চিত হবেন?’