আইবারকে হারিয়ে বার্সার আরও কাছে রিয়াল

রিয়াল মাদ্রিদ -৩ (ক্রুস,রামোস,মার্সেলো)

আইবার – ১ (বিগাস)

স্পোর্টস ডেস্ক: জমে উঠেছে লা লিগার লড়াই। লকডাউন পরবর্তী লা লিগা এখন হয়ে উঠেছে উত্তেজক। গতকাল দেখা গিয়েছিল তিন মাস ফুটবল না খেললেও ফর্ম পড়ে যায়নি বার্সা তারকাদের। একই জিনিস দেখা গেল রিয়াল মাদ্রিদ খেলোয়াড়দের মধ্যেও। আইবারকে ৩-১ গোলে হারালো তাঁরা। ফলে লিগ টেবিলে এখন বার্সার থেকে দুই পয়েন্ট পেছনে রিয়াল।

ম্যাচ মূলত প্রথমার্ধেই শেষ হয়ে গিয়েছিল। শুরুর তিন মিনিটের মাথায় ডান পায়ের দুর্দান্ত এক শটে গোল করে দলকে এগিয়ে দেন জার্মান মিডফিল্ডার টনি ক্রুস। । ডান পায়ের মাপা শটে বল জালে জড়ায়।

প্রথম গোলের মতো দ্বিতীয় গোলে রয়েছে বেনজেমার ভূমিকা। মাঝমাঠের একটু সামনে থেকে ডান পায়ের মাটিঘেঁষা ক্রস গোলরক্ষককে একা পেয়ে যাওয়া এডেন হাজার্ডের কাছে যায়। হ্যাজার্ডও স্বার্থপর না হয়ে বলটা বাড়িয়ে দেয় স্ট্রাইকারের ভূমিকায় চলে আসা ডিফেন্ডার সার্জিও রামোসের দিকে। রিয়াল অধিনায়কের হালকা টোকায় বল জালে জড়ান। ২-০ গোলে এগিয়ে যায় রিয়াল।

পরের গোলেও রয়েছে বেনজেমা-হ্যাজার্ড যুগলবন্দীর ভূমিকা। বেনজেমার সাজিয়ে দেওয়া বল পায়ে নিয়ে হ্যাজার্ড শট মারলে আইবারের গোলরক্ষক দিমিত্রোভিচ আটকে দেন। ফিরতি বল চলে যায় আগুয়ান মার্সেলোর পায়ে। বুলেট শট আর আটকানোর সাধ্য ছিল না গোলরক্ষকের। প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় রিয়াল।

আইবারের হয়ে পেদ্রো বিগাস একটি গোল শোধ করেন। দ্বিতীয়ার্ধে রিয়াল যে একটু গা ছাড়া ভাব নিয়ে খেলেছে, সেটা বোঝা গিয়েছে কোচ জিদানের কথায়। তিনি বলেন, ‘দ্বিতীয়ার্ধে বেশ ভালোই সমস্যা হয়েছে আমাদের। তবে প্রথমার্ধে দুর্দান্ত খেলেছি আমরা। তিন পয়েন্ট পেয়েছি, এটাই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। প্রথমার্ধে ৩ গোলে এগিয়ে যাওয়ার কারণেই বোধহয় দ্বিতীয়ার্ধে একটু গা-ছাড়া ভাব দেখা গিয়েছে। তবে এখনো দশ ম্যাচ বাকী আছে।’

বর্তমানে ২৮ ম্যাচ খেলে ৬১ পয়েন্ট নিয়ে লিগ তালিকার প্রথমে রয়েছে বার্সেলোনা। অপরদিকে সম সংখ্যক ম্যাচ খেলে ৫৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।