ছাগল চুরি করতে এসে পাকড়াও ২, উত্তম-মধ্যম দিয়ে পুলিশে তুলে দিল গ্রামবাসীরা

ছাগল চুরি করতে এসে গ্রামবাসীদের হাতেনাতে ধরা পড়ল দুই ব্যক্তি। উত্তম-মধ্যম দিয়ে পুলিশের হাতে তুলে দিল গ্রামবাসীরা। জলপাইগুড়ি জেলার রাজগঞ্জের মাঝিয়ালি অঞ্চলের রামনাবান্ধা এলাকার ঘটনা।

বুধবার সকাল পৌনে এগারোটা নাগাদ স্থানীয় বাসিন্দা বিভাস ঝাঁয়ের বাড়ির সামনে এসে দাঁড়ায় একটি টাটা এসি গাড়ি। তিনি জানান, গাড়িতে চালকসহ ৩ জনের সন্দেহজনক গতিবিধি ধরা পড়ে। বাড়ির সামনে থেকে একটি ছাগল গাড়িতে তুলে নেওয়ার উপক্রম দেখে তাঁর ছেলে বিপ্রদিপ ঝাঁ চালকের কাছ থেকে গাড়ির চাবি কেড়ে নেন। এরপর বিভিন্ন প্রশ্ন করতেই সন্দেহ জোরালো হয়।

বিভাস ঝাঁ বলেন, ‘আমাদের ৩০ কেজি ওজনের খাসি ছাগল তুলে নেওয়ার চেষ্টা করতেই নজরে আসে বিষয়টি। সামনে এগিয়ে দেখি এলাকার আরও একটি ছাগল তুলে নিয়েছে। প্রশ্ন করতেই চাবাগানে এসেছে বলে জানায়। তবে কার বাগানে এসেছে, সে বিষয়ে কোনও স্পষ্ট জবাব পাওয়া যায়নি। এরমধ্যেই চালক চা বাগানের মধ্যে দিয়ে বেপাত্তা হয়ে যায়। পেছনে ধাওয়া করেও পরে কোনও হদিস মেলেনি। তার আগেই অবশ্য গাড়ির চাবি নিয়ে নেওয়া গেছে।’

এদিকে পরিস্থিতি ঘোরালো দেখে চালক পালিয়ে যায়। ততক্ষণে পুরো বিষয়টি স্পষ্ট হয়। ততক্ষণে গ্রামের মধ্যে ছাগল চুরির ঘটনা চাউর হয়ে যায়। এরপর ওই দুই ব্যক্তিকে ঘিরে ধরেন গ্রামবাসীরা। বিভাসবাবু আরও জানান, তাদের ঘিরে ধরে উত্তম-মধ্যম দিতেই জানা যায় ওই দুই ব্যক্তি বন্ধুনগর এবং জটিয়াকালি এলাকার বাসিন্দা। এলাকার বাসিন্দারা অনুমান করছেন এর আগেও এলাকার প্রায় সাতটি ছাগল তারাই চুরি করেছে।

খবর পেয়ে দুপুরে পুলিশ এসে ওই দুই ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে যায়। ঘটনা তদন্ত শুরু করেছে রাজগঞ্জ থানার পুলিশ। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য তৈরি হয়েছে।