করোনা আক্রান্ত হয়ে মৃত্যু মাঝবয়সী ব্যক্তির, চাঞ্চল্য রাজগঞ্জে

করোনার দ্বিতীয় প্রহারে সংক্রমণে মৃত্যুর ঘটনা এবার রাজগঞ্জেও! জলপাইগুড়ি জেলার রাজগঞ্জ ব্লকের বেলাকোবায় করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ১ ব্যক্তি। মৃত ব্যক্তির বয়স আনুমানিক ৫২ বছর। তাঁর বাড়ি বেলাকোবার বিবেকানন্দ কলোনী এলাকায়। জানা গিয়েছে, গত শুক্রবার করোনা টেস্ট করিয়েছিলেন তিনি। কোভিট টেস্টে তাঁর রিপোর্ট পজিটিভ আসে। কিন্তু সেকথা তিনি কাউকে জানাননি।

মঙ্গলবার বিকেলে তাঁর শরীরের অবস্থার অবনতি হতে থাকে। তাই দেখে বাড়ির লোকেরা তাঁকে প্রথমে বেলাকোবা গ্রামীণ হাসপাতালে নিয়ে যান এবং সেখানে গিয়ে বাড়ির লোকেরা জানতে পারেন তিনি করোনা পজিটিভ। স্বাস্থ্যদপ্তর সুত্রে খবর, সোমবার তাঁর করোনা রিপোর্ট পজিটিভ আসে। মঙ্গলবার জলপাইগুড়ি বিশ্ববাংলা কোভিড হাসপাতালে নিয়ে গেলে সেখানে তিনি মারা যান। এই ঘটনার পর বুধবার মৃতের পরিবারের সকলের কোভিড পরীক্ষা করা হয়েছে। আপাতত তাদের সকলকেই হোম আইসোলেশনে রাখা হয়েছে বলে খবর। মৃতের এলাকায় স্যানিটাইজেশন করেছে শিকারপুর গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ।

এদিকে, জলপাইগুড়িতে করোনা আক্রান্ত ব্যক্তির বিনা চিকিৎসায় মৃত্যুর অভিযোগ উঠল। মৃতের বয়স ৫৩ বছর। পরিবারের তরফে অভিযোগ করা হয়েছে, করোনা আক্রান্ত হওয়ার পর জলপাইগুড়ি বিশ্ববাংলা কোভিড হাসপাতালে নিয়ে আসা হয়। তবে সেখানে ঠিকমত চিকিৎসা হয়নি বলে অভিযোগ। চরম অব্যবস্থার অভিযোগ ওঠে। মৃতের দাদা জানান, এই হাসপাতালে যারা করোনা আক্রান্ত রয়েছেন তাদের ঠিকমতো চিকিৎসা হচ্ছে না, ঠিকমত খাবার দেওয়া হচ্ছে না।

জলপাইগুড়িতে মৃত ব্যক্তি একজন ব্যবসায়ী ছিলেন। মঙ্গলবার সন্ধ্যায় তাকে ভর্তি করা হয় সেখানে। বুধবার সকালে এসেই পরিবারের লোকেরা জানতে পারেন তিনি মারা গেছেন। পরিবারের তরফে তাঁর দাদার অভিযোগ. ‘বিনা চিকিৎসায় ভাইয়ের মৃত্যু হয়েছে’। এর জন্য চিকিৎসকের চরম শাস্তির দাবি জানান তিনি। পাশাপাশি এও বলেন, এই হাসপাতালে রাজ্য সরকার ঢেলে খরচ করছে। কিন্তু সব খরচই নষ্ট করছে হাসপাতাল কর্তৃপক্ষ। করোনা রোগীদের সঠিক চিকিৎসা হচ্ছে না বলে অভিযোগ। এ নিয়ে এখনও পর্যন্ত স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি।