ফাটাপুকুর পেট্রোল পাম্প ঘিরে করোনা আতঙ্ক, প্রশাসন ‘ঠুঁটো জগন্নাথ’

আচমকাই বন্ধ হল পেট্রোল পাম্প। স্থানীয়রা বলছেন পেট্রোল পাম্পের একাধিক কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। করোনা সঙ্ক্রান্ত কোনও বিধি নিষেধ চোখে পড়ল না পেট্রোল পাম্প চত্বরে। প্রশ্ন উঠছে, কোভিড সঙ্ক্রমণ হলে পাম্পের চারদিকে ব্যারিকেড দেওয়া হল না কেন? বাইরে থেকে প্রচুর মানুষ এই পাম্পে এসে ঘুরে যাচ্ছেন। এ বিষয়ে স্থানীয় প্রশাসন ঠুঁটো জগন্নাথের ভূমিকা পালন করছেন। তারা এই বিষয়ে মুখ খুলছেন না।
রাজগঞ্জের ফাটাপুকুরে সদাই ব্যস্ত পেট্রোল পাম্পে হঠাৎ করেই নিভল আলো। অন্ধকারে ডুবে রয়েছে এলাকা। যদিও রোজকার মত পেট্রোল পাম্পে গাড়ির খোরাক নিতে আসছেন বহু মানুষ। তারা এসে কাওকে দেখতে না পেয়ে পুরো চত্তর ঘুরে দেখেছেন, হর্ন বাজাচ্ছেন। কেও অফিসে গিয়ে স্টাফদের ডাকছেন। পরে অবশ্য কেউ নেই বুঝে ফিরে যাচ্ছেন। স্থানীয়রা বলছেন ওই পেট্রোল পাম্পের একাধিক কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। তাই বন্ধ রয়েছে। অথচ, এই নিয়ে প্রশাসনের কোনও বার্তা (সচেতন বার্তা দুরের কথা) পাওয়া গেল না। কোভিড নিয়ে সংলগ্ন এলাকার মানুষের জন্য কোনও উদ্যোগ লক্ষ করা গেল না। স্থানীয় স্বাস্থ্য আধিকারিককে এই বিষয়ে ফোন করা হলে তাঁর পরিস্কার কথা, এই নিয়ে মুখ খোলা যাবেনা।
ঘটনা ঘিরে উঠছে একাধিক প্রশ্ন। যদি পেট্রোল পাম্পের কর্মীরা করোনা আক্রান্ত হন, তাহলে কেন কোনও ব্যারিকেড বা নোটিশ লাগানো হল না? এলাকায় এই নিয়ে করোনা আতঙ্ক ছড়িয়েছে; প্রশাসন কি এই আতঙ্ক স্থানীয়দের মধ্যে জিইয়ে রাখতে চান? জবাব নেই। প্রশাসন ঠুঁটো জগন্নাথের ভুমিকায় অবতীর্ণ হয়েছেন। স্থানিয়রাই ওই পাম্পে আগত সবাইকে করোনা করোনা বলে বাইরের রাস্তা দেখিয়ে দিচ্ছেন। ভিডিওতে দেখে নিন পাম্পের রাত্রিকালিন ছবি।