পরপর ৩ দিন! বাড়ল পেট্রোল-ডিজেলের দাম

ভোট মিটতেই বাড়ল পেট্রোল-ডিজেলের দাম। কলকাতা-সহ দেশের ৪ বড় শহরে টানা ৩দিন বাড়ল পেট্রোল-ডিজেলের দাম। শহর কলকাতায় পেট্রোলের দাম হয়েছে ৯১ টাকা ১৪ পয়সা প্রতি লিটার। অন্য দিকে, ডিজেলের দাম প্রতি লিটারে বেড়ে দাড়িয়েছে ৮৪ টাকা ২৬ পয়সা। রাজধানী দিল্লিতে প্রতি লিটার পেট্রোলের দাম ৯০ টাকা ৯৯ পয়সা। ডিজেলের দাম বেড়ে হয়েছে লিটার প্রতি ৮১ টাকা ৪২ পয়সা।

বৃহস্পতিবার প্রতি লিটারে প্রায় ৩০ পয়সা করে বেড়েছে পেট্রোল-ডিজেলের দাম। পেট্রোলের দাম সবচেয়ে বেশি মুম্বইয়ে। সেখানে পেট্রোলের দাম লিটার প্রতি ৯৭ টাকা ৩৪ পয়সা। মুম্বইয়ে লিটার প্রতি ডিজেলের দামও সর্বাধিক, ৮৮ টাকা ৪৯ পয়সা। চেন্নাইয়েও পেট্রোলের দাম ৯০ টাকার বেশি। দক্ষিণের এই শহরে লিটার প্রতি পেট্রোলের দাম ৯২ টাকা ১৪ পয়সা। সেখানে ডিজেলের দাম ৮৪ টাকা ২৬ পয়সা প্রতি লিটার।

পেট্রোল ও ডিজেলের দাম নির্ধারণ করে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন, ভারত পেট্রোলিয়াম, হিন্দুস্তান পেট্রোলিয়ামের মতো সংস্থা। আন্তর্জাতিক বাজারে তেলের দামের হিসাবে দেশেও পেট্রোল-ডিজেলের দাম ওঠানামা করে। মাঝে বেশ কিছু দিন স্থিতিশীল ছিল জ্বালানি তেলের দাম। কিন্তু গত ৩ দিন ধরে ফের বাড়তে শুরু করেছে পেট্রোল-ডিজেলের দাম।