পাকিস্তানের করাচিতে ভেঙে পড়ল বিমান

  • ডিজিটাল ডেস্কঃ পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স তথা পিআইএ-র ওই বিমান লাহৌর থেকে যাত্রা শুরু করেছিল করাচির উদ্দেশে। করাচি বিমানবন্দরে অবতরণের মিনিট খানেক আগে সেটি ভেঙে পড়ে। যাত্রীদের কেউ বেঁচে রয়েছেন কিনা সে ব্যাপারে এখনও কোনও খবর নেই।ভেঙে পড়া বিমানটি ছিল এয়ারবাস এ-৩২০। পাক প্রশাসন জানিয়েছেন, করাচি বিমানবন্দরে নামার আগে বিমানটি ঘন জনবসতিপূর্ণ এলাকা জিন্না গার্ডেনে ভেঙে পড়ে। মালিরের মডেল কলোনির কাছে বিমানটি ভেঙে পড়ার শব্দ বহুদূর থেকে দেখা যায়। এও দেখা যায়, কালো ধোঁয়ার কুণ্ডলী পাকিয়ে উঠছে।ভেঙে পড়ার পর প্লেনটিতে দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। পাক মিডিয়াতে এও দেখা যায়, যেখানে বিমানটি ভেঙে পড়েছে সেখানে বেশ কয়েকটি বাড়িতে আগুন ধরে গিয়েছে। কালো ধোঁয়ার সেই কুণ্ডলীর মাঝে সাইরেন বাজিয়ে একের পর এক অ্যান্বুলেন্স ও দমকলের গাড়ি ঢুকতে দেখা যায়।

    পাকিস্তানের অসামরিক বিমান কর্তৃপক্ষের মুখপাত্র আবদুল সাত্তার খোখার সংবাদসংস্থা এএফপি-কে জানিয়েছে, করাচিতে ভেঙে পড়েছে বিমানটি। বিমানে প্রকৃতপক্ষে কতজন যাত্রী ছিলেন তা জানার চেষ্টা করা হচ্ছে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ৯৯ জন যাত্রী ও বিমান চালক ক্রিউ মিলিয়ে আরও ৮ জন ছিলেন।

    অন্যদিকে পাক মিডিয়া জানিয়েছে, পাকিস্তান সেনাবাহিনীর কুইক রিঅ্যাকশন ফোর্স অবং পাকিস্তান রেঞ্জার্সের বড় টিম ঘটনাস্থালে পৌঁছেছে এবং উদ্ধার কাজ শুরু করেছে।