ভাঙল সব রেকর্ড! সংক্রমণের নিরিখে বিশ্বে তৃতীয় দেশ ভারত

নয়াদিল্লিঃ পুরানো সব রেকর্ড ভেঙ্গে ভারত এখন করোনা সংক্রমণের নিরিখে বিশ্বের ৩ নম্বর দেশ হিসেবে উঠে এল। করোনা সংক্রমণে ক্ষতিগ্রস্থ দেশগুলির তালিকায় ভারত এখন ব্রাজিল ও আমেরিকার পরই তালিকায় উঠে এসেছে। আমেরিকা যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) এর তথ্য অনুযায়ী, রাশিয়াকে পেছনে ফেলে বর্তমানে ভারতে প্রায় ৭ লক্ষ করোনা আক্রান্তের ঘটনা রয়েছে। ভারতের ওপরে থাকা ব্রাজিলে করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষেরও বেশি এবং মার্কিন মুলুকে ২৮ লক্ষেরও বেশি করোনায় সংক্রামিত হয়েছেন।

রবিবার দেশে রেকর্ড সংখ্যক করোনা আক্রান্তের হদিস মিলেছে। স্বাস্থ্য মন্ত্রকের সদ্য প্রাপ্ত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টার মধ্যে নতুন করে ২৪ হাজার ২৪৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৬১৩ জনের। এ অবধি দেশজুড়ে করোনায় আক্রান্ত ৬ লক্ষ ৯৭ হাজার ৪১৩ জন। মৃতের সংখ্যা ১৯ হাজার ৬৯৩।

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ রাজ্য মহারাষ্ট্রে ২ লক্ষ ৬ হাজারেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন করে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৫৫৫টি সংক্রামিতের ঘটনা রেকর্ড করা হয়েছে। এরপরই রয়েছে তামিলনাড়ু ও দিল্লি। সেখানে যথাক্রমে ৪ হাজার ১৫০ এবং ২ হাজার ২৪৪টি নতুন মামলা রেকর্ড হয়েছে।