উইকিপেডিয়ায় লোগো বিকৃতির চেষ্টা, সাইবার ক্রাইমে অভিযোগ মোহনবাগানের

স্পোর্টস ডেস্ক:  মোহনবাগানের উইকিপিডিয়া পেজে গিয়ে মাঝেমধ্যেই বদলে দেওয়া হচ্ছে ঐতিহ্যবাহী লোগো কিংবা জার্সির রং। এই কাণ্ডকারখানা বন্ধ করতে এবার কড়া হচ্ছে ক্লাব। যে বা যাঁরা এই ঘটনা ঘটাচ্ছেন তাঁদের বিরুদ্ধে যাতে কঠোর ব্যবস্থা নেওয়া হয়, তার জন্য কলকাতা পুলিশের সাইবার ক্রাইম সেলের দ্বারস্থ হয়েছেন সবুজ মেরুন কর্তারা। এর আগেও একাধিকবার মোহনবাগানের উইকিপিডিয়া পেজে গিয়ে নানা ধরনের বদল করার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ। কখনও পালটে দেওয়া হয়েছে কোচের নাম, তো কখন বদলে গিয়েছে কোনও কর্মকর্তার পরিচয়। সম্প্রতি দেখা গিয়েছে উইকিপিডিয়া পেজে ক্লাবের লোগো বদলে গিয়েছে। বারবার একই ঘটনা ঘটায় বেশ বিরক্ত ক্লাব কর্তারা। সেই কারণেই তাঁরা এ বিষয়ে পুলিশের সাহায্য চাইছেন।

ক্লাবের সঙ্গে কথা বলে জানা যায়, ভবিষ্যতে যাতে উইকিপিডিয়া পেজে গিয়ে সহজেই লোগো, নাম কিংবা জার্সির রং এডিট করে বদলে ফেলা না যায়, তার জন্য কর্তৃপক্ষর সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে। সেই সঙ্গে কে বা কারা এই কাণ্ড করছেন তা জানতে কলকাতা পুলিশের সাইবার ক্রাইম সেলের দ্বারস্থ গঙ্গাপারের ক্লাব। ক্লাব কর্তৃপক্ষের দাবি, দোষীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হোক।

কিছুদিন আগেই মোহনবাগান ফুটবল কম্পানির ৮০ শতাংশ শেয়ার কিনে নেয় আরপিএসজি সংস্থা। পরবর্তী মরসুমে এটিকে মোহনবাগান নামের দল আইএসএল খেলবে।