প্রয়াত ‘বন্ধু’র জন্মদিনে করোনা রোখার বার্তা! পথচলতি মানুষদের মাস্ক-সাবান বিলি

রাজগঞ্জ: প্রয়াত বন্ধুর আত্মার শান্তি কামনা করে তাঁর জন্মবার্ষিকীতে মাস্ক এবং স্যানিটাইজার বিলি করলেন কয়েকজন যুবক। রাজগঞ্জ ব্লকের ফাটাপুকুর বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকায় স্থানীয় মানুষ, পথযাত্রীদের মাস্ক-সাবান বিলি করলেন তারা। এলাকার দোকানপাটে ঘুরে অসতর্ক মানুষের হাতে হাতে সাবান স্যানিটাইজার বিলিয়ে দিলেন যুবকেরা।

উদ্যোগী যুবকদের মধ্যে প্রদীপ সরকার বলেন, প্রায় এক মাস আগে পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল ‘বন্ধু’ রাজু দেবনাথের। আচমকাই বন্ধুর মৃত্যু, মাসখানেক আগের সেই শোক এখনও কাটিয়ে উঠতে পারেনি রাজুর বন্ধুরা। ঘটনাক্রমে, বৃহস্পতিবারই প্রয়াত বন্ধু রাজুর জন্মবার্ষিকী। তাই তাঁর আত্মার প্রতি শ্রদ্ধা ও শান্তি কামনা করে এবং বর্তমান করোনা পরিস্থিতিকে নজরে রেখে অসাবধান মানুষকে সাবধান করার লক্ষ্যে এই উদ্যোগ নিয়েছেন তারা।

প্রসঙ্গত উল্লেখ্য, মাস খানেক আগে রঙের উৎসবের এক বিকেলে শিলিগুড়ি-জলপাইগুড়ি জাতীয় সড়কে পথ দুর্ঘটনায় মৃত্যু হয় ফাটাপুকুরের যুবক রাজু দেবনাথের। বৃহস্পতিবার ছিল রাজুর জন্মদিন। বন্ধুর আত্মার শান্তি কামনা করে দিনটিকে যথাযথ সম্মানে পালন করতে উদ্যোগ নিয়েছেন রাজুর বন্ধুরা। এদিন বিকেলে ফাটাপুকুর বাসষ্ট্যান্ড সংলগ্ন দোকানপাটগুলিতে গিয়ে মাস্ক, সাবান বিলি করেন তারা। পথচলতি মানুষের হাত স্যানিটাইজ করে মাক্স তুলে দিলেন ওই যুবকেরা। কারও থুতনির নিচে মাস্ক দেখলেই সতর্ক করতে দেখা গেল তাদের। এর পাশাপাশি পথচলতি শিশু কিশোরদের চকলেট বিলি করেন তারা।