রাজগঞ্জে তৃণমূলের নির্বাচন কমিটির চেয়ারম্যান হলেন কৃষ্ণ দাস

জলপাইগুড়ি: রাজগঞ্জ বিধানসভা কেন্দ্রে তৃণমূলের নির্বাচনী কমিটির চেয়ারম্যান করা হল জলপাইগুড়ি জেলা তৃণমূলের এসসি-এসটি-ওবিসি সেলের সভাপতি কৃষ্ণ দাসকে। মোট ৩ জনকে নির্বাচনী কমিটির কনভেনার হিসেবে রাখা হয়েছে। এদের মধ্যে রয়েছেন তৃণমূলের প্রাক্তন ব্লক সভাপতি লক্ষমোহন রায়, বর্তমান ব্লক সভাপতি বিধান রায় এবং অর্জুন দাস। বুধবার জলপাইগুড়ি জেলা তৃণমূল কংগ্রেসের সদর দপ্তরে ১৪ জন প্রতিনিধি নিয়ে রাজগঞ্জ বিধানসভা কেন্দ্রের দলীয় নির্বাচনী কমিটি গঠন করা হল।

রাজগঞ্জ বিধানসভা কেন্দ্রে তৃণমূলের নির্বাচনী কমিটির মধ্যে রয়েছেন ১৪ জন প্রতিনিধি। এদের মধ্যে চেয়ারম্যান হিসেবে কৃষ্ণ দাস ছাড়াও, অর্জুন দাস, লক্ষমোহন রায় এবং বিধান রায় রয়েছেন কনভেনার পদে। পাশাপাশি, মোশারফ হোসেন, আহিদার রহমান, উত্তরা বর্মন, জাকিরুল হক, তপন দে, শ্যামলী রায়, তুষারকান্তি দত্ত, কৃষ্ণা সেন, নিতাই কর এবং প্রধান হেমরম সদস্য হিসেবে রয়েছেন। প্রসঙ্গত উল্লেখ্য, দু’দিন আগেই কৃষ্ণদাস ঘনিষ্ঠ নেতা বিধান রায়কে ব্লক তৃণমূলের নতুন সভাপতি নিযুক্ত করা হয়। বদল করা হয় লক্ষমোহন রায়কে।

শুরুতে জলপাইগুড়ি জেলার রাজগঞ্জ বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী তথা বিধায়ক খগেশ্বর রায়কে প্রার্থী করা নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেছিলেন কৃষ্ণ দাস এবং তার ঘনিষ্ঠ মহল। অবশেষে কলকাতায় অভিষেক ব্যানার্জি এবং ‘টিম পিকে’র বৈঠকে আলোচনার মাধ্যমে বিষয়টি মিটিয়ে নেওয়া হয়। পরে মনোনিত প্রার্থী খগেশ্বর রায়কেই সমর্থন করার কথা জানান কৃষ্ণ দাস। এরপরই সোমবার ব্লক তৃণমূলের সভাপতি করা হয় কৃষ্ণদাস ঘনিষ্ঠ নেতা বিধান রায়কে। বুধবার বিধানসভা কেন্দ্রের নির্বাচনী কমিটির চেয়ারম্যান হিসেবে নিয়োগ করা হল কৃষ্ণ দাসকে। রাজ্যে তৃতীয়বারের জন্য মমতা ব্যানার্জির নেতৃত্বে সরকার প্রত্যাবর্তনের আশা প্রকাশ করেছেন প্রত্যেকেই।