ভ্যাক্সিন নিয়ে প্রভাবশালীর ‘দাপট’, কেঁদে ভাসালেন স্বাস্থ্যকর্মীরা

টাকার বিনিময়ে ভ্যাক্সিন? এমন অভিযোগে বিক্ষোভের মুখে পড়ে কেঁদে ভাসালেন মহিলা স্বাস্থ্যকর্মীরা। স্বাস্থ্য কর্মীদের ভয় দেখিয়ে অনৈতিক কাজ করানোর পাল্টা অভিযোগও উঠল। নিজের দোষ ঢাকতে এলাকার পঞ্চায়েত প্রধানের প্রতিনিধি টিকাকেন্দ্রে স্বাস্থ্যকর্মীদের ঘরে আটকে রেখে বিক্ষোভ দেখান। এরপরই কান্নায় ভেঙে পড়েন মহিলা স্বাস্থ্যকর্মীরা। উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর পন্ডিতপোতা-২ অঞ্চলের ঘটনা।

শুক্রবার ভ্যাকসিন প্রক্রিয়া চলাকালীন উত্তেজনা শুরু হয় স্বাস্থ্যকেন্দ্রে। গ্রাম পঞ্চায়েত প্রধানের প্রতিনিধি রাশিদ আলমের অভিযোগ, স্বাস্থ্যকর্মীরা টাকা নিয়ে ভ্যাকসিন দিচ্ছে। এরপরই স্বাস্থ্যকর্মীদের ঘরে আটকে রেখে বিক্ষোভ দেখাতে শুরু করেন তারা। স্বাস্থ্য কর্মীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে বলেও জানিয়ে দেন। তবে এই সমস্ত অভিযোগ অস্বীকার করেন স্বাস্থ্যকর্মীরা।

স্বাস্থ্যকর্মীদের পাল্টা অভিযোগ, প্রধানের প্রতিনিধি রাশিদ আলম ভ্যাকসিন রাখার জন্য বলেছিলেন তাদের। এবং সামনে বাঁশ ও বাটাম রেখে ভয় দেখানো হয়েছে। এমনকি বাথরুম অব্দি যেতে দেওয়া হয়নি স্বাস্থ্যকর্মীদের। চরম অত্যাচার শুরু করেছেন প্রধানের প্রতিনিধি রাশিদ আলম। এতে কান্নায় ভেঙ্গে পড়লেন স্বাস্থ্যকর্মীরা। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য তৈরি হয়। ঘটনার খবর পেয়ে ছুটে আসে ইসলামপুর থানার পুলিশ।