রাজ্যপালকে কালো পতাকা, ‘গো-ব্যাক’ স্লোগান, ‘চোখে দেখতে পান না?’ আইসিকে হুশিয়ারি ধনকড়ের

কোচবিহার সফরে গিয়ে গো ব্যাক স্লোগান এবং কালো পতাকা দেখিয়ে রাজ্যপালের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন স্থানীয়দের একাংশ। দিনহাটার আইসিকে আঙ্গুল তুলে হুঁশিয়ারি দিলেন রাজ্যপাল! বললেন, এখানে কি হচ্ছে দেখতে পাচ্ছেন না? অন্যদিকে, বিক্ষোভকারীদের সবাই ক্রিমিনাল বলে দাবি করে লাঠিচার্জের নির্দেশও দিয়ে ফেললেন সাংসদ নিশীথ প্রামানিক।

জোরপাটকি নাগরিক মঞ্চের সদস্যরা জানান, শীতলকুচির যে এলাকায় গুলি চলেছিল সেই এলাকা পরিদর্শনে যাননি রাজ্যপাল। এমনকি নিহত চার যুবকের পরিবারের সদস্যদের সঙ্গে দেখাও করতে যাননি। এবিষয়ে তাদের অভিযোগ, নিশীথ প্রামণিককে সঙ্গে নিয়ে এলাকা পরিদর্শন করছেন রাজ্য়পাল। এতেই স্পষ্ট উনি রাজনীতি করতে এসেছেন। উনার কাছে মানুষের কোনও মূল্য় নেই। উনার কাছে বিশেষ রাজনৈতিক দলের মূল্য আছে।

বৃহস্পতিবার কোচবিহারের শীতলকুচি সফরে যান রাজ্যপাল সেখানে যাওয়ার পথেই তাকে কালো পতাকা দেখানো হয়। কার পথে পরিবারের এক আত্মীয় কান্নায় ভেঙে পড়েন। যদিও এই সবকিছুর জন্য রাজ্যপাল দায়ী করেছে রাজ্যের সরকারকেই। তিনি আবেগ প্রবন হয়ে বলেন, ‘পুলিশ-প্রশাসনের হৃদয় নেই? আইনের শাসন নেই? ঘরে-বাইরে আতঙ্ক, সন্ত্রাসের বাতাবরণ। আমার নিজের উপর লজ্জা হচ্ছে। দেশের মানবাধিকার সংস্থাগুলি কী করছে! ওরা কি দেখতে পায় না?’