এবার দুয়ারে দুয়ারে পৌঁছাবে মদ! অভিনব উদ্যোগ রাজ্য সরকারের

লকডাউনে সুরাপ্রেমিদের জন্য নয়া উদ্যোগ নিল রাজ্যের আবগারি দপ্তর। লকডাউনে এবার দুয়ারে মদ পৌঁছে দেওয়া হবে আবগারি দপ্তরের পক্ষ থেকে। লকডাউন ঘোষণা হতেই রাজ্যের মদের দোকানগুলিতে উপচে পড়েছিল ভিড়। আবগারি দপ্তর থেকে তখনই বলা হয়েছিল অনলাইনে মদ কেনা যাবে। এবারে অনলাইনে মদ বিক্রির অভিনব উদ্যোগ আবগারি দপ্তরের। সকাল ১০ টা থেকে রাত ৮ টার মধ্যে অর্ডার দিলেই মিলবে এই সুবিধে।

দুয়ারে মদ পেতে হলে রাজ্যের আবগারি দপ্তরের ওয়েবসাইটে গিয়ে গ্রাহককে নিজের নাম, বয়স এবং ঠিকানা নথিভুক্ত করতে হবে। পিনকোড অনুযায়ী আশপাশের মদের দোকানের তালিকা দেখতে পাবেন গ্রাহক। সেইমত অর্ডার দিলে ওই দোকানের কর্মী কিছু বেশি টাকার বিনিময়ে বাড়ির দরজায় পৌঁছে দেবেন মদ। কোনও কোনও দোকান নিপের ক্ষেত্রে ৫০ টাকা বেশি নিচ্ছে। আবার পাইটের ক্ষেত্রে ১০০ টাকা বেশি নেওয়া হচ্ছে। আবার ৭৫০ মিলিলিটারের জন্য নেওয়া হচ্ছে অতিরিক্ত ২০০ টাকা।

সরকারের এই সিদ্ধান্তে ক্রেতা থেকে বিক্রেতারা খুশি। কারণ গতবার লকডাউনের সময় যেভাবে মদের কালোবাজারি হয়েছে তা কল্পনার বাইরে। অতিরিক্ত ৮০০–১০০০ টাকা দিয়ে মদ কিনতে হয়েছে। রাজ্য সরকারের এই সিদ্ধান্তের ফলে কালোবাজারি রোখা যাবে তেমনি ক্রেতারাও মেটাতে পারবেন চাহিদা। এর ফলে রাজ্য সরকারের অর্থ ভাণ্ডারে রাজস্ব বাবদ টাকাও পৌঁছে যাবে।