পরীক্ষা বাতিল হওয়ায় আত্মঘাতী দশম শ্রেণীর ছাত্রী

পরীক্ষা বাতিলের জেরে আত্মঘাতী হলেন দিনহাটার এক মাধ্যমিক পরীক্ষার্থী। করোনা পরিস্থিতিতে গতকালই এবছরের মাধ্যমিক পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। এ কথা ঘোষণার কিছুক্ষণ পরই আত্মঘাতী হলেন দিনহাটার এক মাধ্যমিক পরীক্ষার্থী।

সোমবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে কোচবিহার জেলার দিনহাটা-১ ব্লকের আটিয়াবাড়ি এলাকায়। মৃত ছাত্রীর নাম বর্ণালী বর্মন(১৬)। তাঁর পরিবারের দাবি, পরীক্ষা বাতিল হওয়ার খবর জেনে মানসিকভাবে ভেঙ্গে পড়ে সে। এরপই আত্মহত্যা করে ওই ছাত্রী। দিনহাটা থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কোচবিহার মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠিয়েছে। পাশাপাশি ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা গিয়েছে, দিনহাটা গোপালনগর এমএসএস উচ্চবিদ্যালয়ের মাধ্যমিকের ছাত্রী ছিল বর্ণালী। মেধাবী ছাত্রী বলেই এলাকায় পরিচিত ছিল। মাধ্যমিক পরীক্ষায় রাজ্যের মেধাতালিকায় স্থান পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিল সে। সম্প্রতি করোনা আবহে মাধ্যমিক পরীক্ষা হবে কিনা তা নিয়ে উদ্বেগ ছিল তাঁর। সোমবার মাধ্যমিক পরীক্ষা বাতিল ঘোষণা হতেই আরও মনমরা হয়ে যায় সে। মাকে জড়িয়ে ধরে কান্নাকাটি করে বর্ণালী।

এদিন বিকেলেই বাইরে বেরোয় বর্ণালী। সন্ধ্যায় বাড়ি ফিরে এসে নিজের ঘরে ঢুকে আটকে দেয়। সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ ডাকাডাকি করলেও কোনও সাড়া মেলেনি। পরে জানালা দিয়ে মেয়ের ঝুলন্ত দেহ দেখতে পান পরিবারের সদস্যরা। তাঁদের চিৎকারে এলাকার বাসিন্দারা ছুটে এসে ঘরের দরজা ভেঙে ভেতরে ঢোকেন। দিনহাটা থানার পুলিশ দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়। মৃতার বাবা জানান, মেয়ে বারবার বলত পরীক্ষায় ভালো ফল করবে। গতকাল সিদ্ধান্ত ঘোষণা হবার পর মানসিকভাবে ভেঙে পড়েছিল সে। এরপরই এই ঘটনা ঘটে। ঘটনার তদন্ত করছে দিনহাটা থানার পুলিশ।