‘মানুষের জন্য কাজ’ করতে বিজেপি-তে যোগ দীনেশ ত্রিবেদীর

নয়াদিল্লি: ‘মানুষের জন্য কাজ’ করতে পারছিলেন না, তাই তৃণমূলের সদস্যতা ও সাংসদ পদ দুটোই ছেড়েছিলেন। এরপর ১ মাসও কাটেনি। শনিবার বিজেপি-তে যোগ দিলেন প্রাক্তন তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদী। রবিবার কলকাতার ব্রিগেডে জনসভা করতে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে শনিবার দিল্লিতে বিজেপি সভাপতি জেপি নড্ডা এবং কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল দীনেশকে গেরুয়া শিবিরে স্বাগত জানান। স্বাগত জানালেন শুভেন্দুও।

 

 

রবিবার মোদির ব্রিগেড সমাবেশে তাঁকে দেখা যেতে পারে বলে জল্পনা। গত ১২ ফেব্রুয়ারি রাজ্যসভার অধিবেশন চলাকালীন নাটকীয় ভাবে তৃণমূল ছেড়েছিলেন দীনেশ। ইস্তফা দিয়েছিলেন সাংসদ পদ থেকেও। তৃণমূলে ‘দমবন্ধ’ হয়ে আসছে, তাই ‘অন্তরের ডাকে’ অন্য ভাবে মানুষের সেবা করতে চান বলে জানিয়েছিলেন। সেই থেকেই গোপনে বিজেপি-র সঙ্গে তাঁর কথাবার্তা চলছিল বলে খবর।

 

কলকাতায় মোদির ব্রিগেডের আগে শেষ পর্যন্ত তাঁকে আনুষ্ঠানিক ভাবে দলে যোগদান করাল বিজেপি। বাংলায় ভোটের ঠিক আগে বিজেপি-তে যাওয়ায়, নির্বাচনী কাজকর্মের চাপও ঘাড়ে এসে পড়তে পারে। তার জন্য প্রস্তুত তো তিনি? এর উত্তরে দীনেশ বলেন, ‘এটা একটা সোনালি মুহূর্ত। অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম। প্রার্থী করা হোক বা না হোক, ভোটপ্রক্রিয়ায় দলে সক্রিয় ভূমিকা পালন করব।’ ভোটের আগে বিজেপিতে যোগ; বিধায়ক পদপ্রার্থী হিসেবে দাড়ান কিনা সেটাই এখন দেখার।