‘সরকার চালাবো আমি আর দিলীপ ঘোষ’, স্পষ্ট বার্তা শুভেন্দুর

বিধানসভা নির্বাচনের পরে বিজেপির সরকার গঠন হলে সেই সরকার চালাবেন ‘বালি মাটির শুভেন্দু এবং লালমাটির দিলীপ’। মঞ্চে দাড়িয়ে স্পষ্ট মন্তব্য শুভেন্দুর। একটি জনসভা থেকে বিজেপি কর্মীদের উদ্দেশ্যে তিনি এই বার্তা দিলেন। তিনি আরও বলেন, যেভাবে নরেন্দ্র মোদী তাকে স্নেহ করছেন এবং অমিত শাহ তাকে এনকারেজ করছেন, সেই করে দাঁড়িয়ে আগামী দিনের সরকার চালাবেন বালি মাটির শুভেন্দু এবং লালমাটির দিলীপ। এই প্রসঙ্গে বিজেপিকে কটাক্ষ করলেন তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ।

এনিয়ে তৃণমূল সাংসদ কুনাল ঘোষ বলেন, ‘নির্বাচন যতই সামনে এগিয়ে আসছে বিজেপি কর্মীদের চাঙ্গা রাখার জন্য এরকম ধরনের ভোকাল টনিক দেওয়া হচ্ছে। বিজেপি কর্মীদের মধ্যে জেতার সম্ভাবনা একেবারে তলানিতে গিয়ে ঠেকেছে। নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর পরাজয় নিশ্চিত। সে কারনেই তিনি এই সব কথা বলছেন।’ তিনি আরও বলেন, ‘এবারের নির্বাচনে ভারতীয় জনতা পার্টির পরাজয় অবশ্যম্ভাবী। বিজেপি নেতাদের ওপর মানুষের আস্থা হারাচ্ছে। এ কারণে তাদের ধর্মের অস্ত্র ব্যবহার করতে হচ্ছে। এইভাবে মানুষের আস্থা অর্জন করা যায় না।’

আগে থেকেই মনে করা হচ্ছিল বিজেপির সম্ভাব্য মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হয়তো শুভেন্দু অধিকারী যেহেতু দিলীপ ঘোষ নির্বাচনে লড়ছেন না। তারই মধ্যে, জনসভায় গিয়ে ‘সরকার চালাবো আমি আর দিলীপ ঘোষ’ মন্তব্য করে শুভেন্দু নিজের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হওয়ার জল্পনা আরও উস্কে দিলেন। সত্যিই কি আগামীতে বিজেপির সরকার গঠিত হবে? হলেও, ‘বালি মাটির শুভেন্দু এবং লালমাটির দিলীপ’ তারাই কি সরকার চালাবেন? সময়ই বলবে।