দলের প্রার্থী বদলের দাবিতে পার্টি অফিসে তালা লাগিয়ে বিক্ষোভ BJP-র

কোচবিহার: মনোনিত প্রার্থী ‘বাজে লোক’! প্রার্থী পছন্দ না হওয়ায় তার বিরুদ্ধে ক্ষোভ দেখিয়ে এবং প্রার্থী প্রত্যাহারের দাবিতে পথে নামল স্থানীয় বিজেপি নেতৃত্ব। কোচবিহার জেলার সিতাই বিধানসভা কেন্দ্রে বিজেপির প্রার্থী হয়েছেন দীপক রায়। এই সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না স্থানীয় বিজেপি নেতৃত্ব। এর প্রতিবাদে পার্টি অফিসে তালা ঝোলাল দলীয় কর্মীদের একাংশ। তাদের অভিযোগ, বিজেপির মনোনীত প্রার্থী ভালো লোক নন। তিনি আগে বামফ্রন্ট করতেন। ওই দলের হয়ে দু’বার বিধানসভা ভোটে দাড়িয়েছেন তবে কোনওবারই জিততে পারেননি তিনি। সিদ্ধান্ত বদলের দাবিতে রাস্তায় নেমে আন্দোলন শুরু করেছেন স্থানীয় বিজেপি নেতৃত্ব।

স্থানীয় বিজেপি নেতা বিশ্বজিৎ বর্মন অভিযোগ করে জানান, মনোনীত প্রার্থী ভালো লোক নয়। তাকে স্থানীয় মানুষ পছন্দ করেন না। তাকে ভোটে দাঁড় করানো হলে বিজেপি এলাকায় জিততে পারবে না। দল যদি অন্য কাউকে প্রার্থী করে তাহলে সেই সিদ্ধান্তে তারা সন্তুষ্ট হবে। কিন্তু এমন একজনকে প্রার্থী করা হবে সে বিষয়টা তারা ভাবতেও পারেনি। সোমবার সন্ধ্যায় প্ল্যাকার্ডে লিখে এবং দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখান স্থানীয় বিজেপির নেতা কর্মীরা।

এদিকে গতকালই, রাজ্যের ৬৩টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করে বিজেপি। আলিপুরদুয়ার জেলার ৫টি আসনের মধ্যে ৪টি তে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। নাম ঘোষণার পরই ক্ষোভ প্রকাশ করেছেন BJP জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা। তিনি বলেন, ‘অশোক লাহিড়ী নামের একজন আলিপুরদুয়ারের প্রার্থী হয়েছেন। আমি নিজেই তাকে চিনি না। দুদিন আগে মোর্চা থেকে বিজেপিতে জয়েন করেছে বিশাল লামা। তাকে কালচিনিতে প্রার্থী করা হয়েছে। প্রার্থী নিয়ে জেলাকে কিছুই জানানো হয়নি। জানিনা কেন ফালাকাটার প্রার্থীর নাম ঘোষনা করা হয়নি। মাদারিহাট আর কুমারগ্ৰামে যেহেতু আমাদের দলের লোক সেটা ঠিক আছেছে। কিন্তু কালচিনি ও আলিপুরদুয়ার আসনে ওদের প্রার্থী করায় এই জেলার সম্মানহানি হয়েছে। এই ব্যাপারে আমি চিন্তাভাবনা করব।’