ভাঙল সর্বকালের রেকর্ড! দেশে একদিনেই করোনা আক্রান্ত ২৬১৫০০, মৃত ১০৫১

ভারতে লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৫০১ জনের। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৬১ হাজার ৫০০ জন।

রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৬১ হাজার ৫০০ জন। এদিকে, একদিনে মৃত্যু হয়েছে ১ হাজার ৫০১ জনের। সুস্থ হয়েছেন ১ লক্ষ ৩৮ হাজার ৪২৩ জন। অ্যাকটিভ রোগীর সংখ্যা ১ লক্ষ ২১ হাজার ৫৭৬। এই পরিস্থিতিতে শনিবারই প্রতিষেধকের উৎপাদন বাড়িয়ে টিকাকরণে জোর দেওয়ার কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

দেশে গত দেড় বছরে একদিনে করোনা আক্রান্ত হয়ে এত সংখ্যক মানুষের আক্রান্ত হওয়ার রেকর্ড নেই। নতুন করে সংক্রমণ বৃদ্ধির লাগামছাড়া গ্রাফ দেখে চিন্তার ভাঁজ দেশবাসীর কপালে। আক্রান্তের পাশাপাশি বেড়ে চলেছে মৃত্যুর সংখ্যাও। এবার নতুন করে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আগের সব রেকর্ড ছাপিয়ে গেল।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৪৭ লক্ষ ৮৮ হাজার ১০৯। মৃত্যু হয়েছে ১ লক্ষ ৭৭ হাজার ১৫০ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ২৮ লক্ষ ৯ হাজার ৬৪৩ জন।