রাজ্যে রেকর্ড সংক্রমণ, ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১১৯৮

কলকাতাঃ বাংলায় আগের সব রেকর্ড ভেঙে শুক্রবার একদিনেই রাজ্যে আরও ১ হাজার ১৯৮ জন নতুন করে আক্রান্ত হলেন। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ছাড়াল। এর আগে একদিনে এতজন সংক্রামিত হননি রাজ্যে। সেইসঙ্গে উদ্বেগজনকভাবে বাড়ছে মৃতের সংখ্যাও। রাজ্যে ভাইরাসের সংক্রমণ রুখতে কনটেইনমেন্ট জোনগুলিতে বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই নতুন করে লকডাউন চলছে। তারপরও সামগ্রিক করোনা পরিস্থিতি যথেষ্ট মাথাব্যাথার কারণ।

শুক্রবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্য নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১৯৮ জন। এই নিয়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৭ হাজার ১০৯। মৃত্যু হয়েছে ৮৮০ জনের। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ২৬ জনের। চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ১৭ হাজার ৩৪৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫২২ জন। অর্থাৎ, রাজ্যে সক্রিয় করোনা রোগী ৮ হাজার ৮৮১ জন।

শুক্রবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বাংলায় আরও ১ হাজার ১৯৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৭ হাজার ১০৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৫২২ জন সুস্থ হয়ে ওঠায় এখনও পর্যন্ত মোট করোনাজয়ীর সংখ্যা দাঁড়াল ১৭ হাজার ৩৪৮ জন। সুস্থতার হার দাঁড়িয়েছে ৬৩.৯৯ শতাংশ। আরও বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে ৮ হাজার ৮৮১ জন। এ দিকে, গত ২৪ ঘণ্টা বাংলায় করোনায় প্রাণ গিয়েছে আরও ২৬ জনের। ফলে এখনও পর্যন্ত মোট ৮৮০ জন করোনার বলি হলেন।কলকাতা এবং উত্তর ২৪ পরগনা জেলার সংখ্যা যোগ করলে রাজ্যে নতুন করে মোট সংক্রমণের অর্ধেকের বেশি ছাড়িয়ে যাবে। এর মধ্যে কলকাতায় আক্রান্তের সংখ্যা ৩৭৪ জন। আর উত্তর ২৪ পরগনা জেলায় এই সংখ্যাটা ৩২৮ জন।

এ ছাড়া হাওড়ায় ১৩০ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১০৪ জন, হুগলিতে ৭১ জন নতুন করে এই মারণ ভাইরাসে সংক্রমিত হয়েছেন। এ ছাড়া মালদায় ৪৯ জন, দার্জিলিংয়ে ২৮ জন, কোচবিহারে ৬ জন, আলিপুরদুয়ারে ২ জন, জলপাইগুড়িতে ৪ জন, উত্তর দিনাজপুরে ১৪ জন, দক্ষিণ দিনাজপুরে ১৫ জন, মুর্শিদাবাদে ১৩ জন, নদিয়াতে ১০ জন, বীরভূমে ৩ জন, বাঁকুড়াতে ৬ জন, পশ্চিম মেদিনীপুরে ৯ জন, পূর্ব মেদিনীপুরে ৫ জন, পূর্ব বর্ধমানে ৫ জন, পশ্চিম বর্ধমানে ২২ জন নতুন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে।

রাজ্যজুড়ে যখন সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে তখন ব্যতিক্রম ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং কালিম্পং। এই তিন জেলায় নতুন করে কোনও সংক্রমিত ব্যক্তির সন্ধান পাওয়া যায়নি। এদিকে কেন্দ্রীয় সরকারের সর্বশেষ বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ৯১১ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৮২৬ জন। মৃত্যু হয়েছে ৮৫৪ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮ হাজার ২৩১ জন।