ভারতে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা ৫০,০০০ ছাড়াল

নয়াদিল্লি: প্রতিদিনই রেকর্ড হারে সংক্রমণ ছড়াচ্ছে ভারতে। পুরনো রেকর্ড ভেঙে এবার দৈনিক সংক্রমণের সংখ্যা ৫০,০০০ ছাড়িয়ে গেল। গত ২৪ ঘণ্টায় দেশে ৫২,১২৩ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বৃহস্পতিবার সকালে জারি করা পরিসংখ্যান অনুযায়ী এখনও পর্যন্ত দেশে মোট ১৫ লক্ষ ৮৩ হাজার ৭৯২ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। তবে চিকিৎসার পর এদের মধ্যে ১০ লক্ষ ২০ হাজার ৫৮২ জন করোনার প্রভাব কাটিয়ে সুস্থ জীবনে ফিরে গিয়েছেন। বর্তমানে দেশে এই রোগ থেকে সুস্থ হয়ে ওঠার হার বেড়ে ৬৪,৪৩ শতাংশে পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৭৭৫ জন করোনা রোগীর। ফলে দেশে এপর্যন্ত ৩৪,৯৬৮ জনের মৃত্যু হল করোনায়।

যে পাঁচটি রাজ্যে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সন্ধান মিলেছে সেগুলো হল, মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্নাটক এবং উত্তরপ্রদেশ। সরকারি তথ্যে দেখা গিয়েছে গত একদিনে সন্ধান পাওয়া নতুন করোনা রোগীদের মধ্যে ৬৬.৪১ শতাংশই অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র, তামিলনাড়ু, কর্নাটক এবং উত্তরপ্রদেশের বাসিন্দা।

এদিকে করোনাতে মৃত্যুর নিরিখে গত ২৪ ঘণ্টায় যে পাঁচটি রাজ্য শীর্ষে রয়েছে সেগুলো হল, মহারাষ্ট্র, কর্নাটক, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ এবং পশ্চিমবঙ্গ। বুধবার যতজন করোনা রোগীর মৃত্যু হয়েছে তার মধ্যে ৭৪.৫৮ শতাংশই এই পাঁচ রাজ্যের বাসিন্দা।