নজরে করোনা! গ্রামে মাস্ক-স্যানিটাইজার বিলি করে জন্মদিন উদযাপন

চোপড়া: গ্রামের ক্ষুদে পড়ুয়াদের সঙ্গে নিজের জন্মদিন উদযাপন করলেন উত্তর দিনাজপুর জেলার চোপড়ার সমাজসেবক ভীষ্মদেব বিশ্বাস। তিনি তিনমাইল রোড অ‍্যাসোশিয়েশনের সম্পাদকও বটে। দিকে দিকে করোনার প্রকোপ বাড়ছে। সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে গ্রামের শিশুরা বেশি করে করোনা আক্রান্ত হচ্ছে। সেই কথা ভেবে নিজের জন্মদিনে কিছু সচেতনমুলক উদ্যোগ নিয়েছেন ভীষ্মদেব।

ভীষ্মদেব জানান, আংশিক লকডাউনে স্কুল বন্ধ। তাই তাদের মধ‍্যে পড়াশোনার আগ্রহ বজায় রাখতে পড়াশোনার সহায়ক কিছু জিনিস দিয়েছেন। বর্তমানে করোনা পরিস্থিতিতে বাচ্চাদের সতর্ক করতে তিনি কিছু উদ্যোগ নিয়েছেন। শিশুদের সঙ্ক্রমণের কথা ভেবে মাস্ক এবং স্যানিটাইজার দেওয়া হয়েছে। এদিন ভীষ্মদেবকে সঙ্গ দিয়েছেন পুলিশ কর্মী বাপন দাস, সমাজকর্মী সজীব বিশ্বাস, দয়াল সরকার, মিহির দাস, জয়ন্ত মন্ডল ও মিন্টু দাস।

সারা বছরই বিভিন্ন রকম সামাজিক কাজকর্মের সঙ্গে যুক্ত থাকেন ভীষ্মদেব। রক্তদানের পাশাপাশি অসহায় মানুষগুলির পাশেও দাঁড়ান তিনি। বৃদ্ধাশ্রমে বিভিন্ন অনুষ্ঠানে হামেসাই সামিল হতে দেখা যায়। নিজের জন্মদিনে পাশের কালাগছের একটি গ্রামে গিয়ে খুদে পড়ুয়াদের মধ্যে মাস্ক-স‍্যানিটাইজার বিলি করেন। এছাড়াও খাতা-কলম ও কেক তুলে দেন ভীষ্মদেব।