করোনা: অনির্দিষ্টকালের জন্য বন্ধ বেঙ্গল সাফারি পার্ক

শিলিগুড়ি: করোনার জেরে ফের বন্ধ হল বেঙ্গল সাফারি পার্ক। বর্তমানে কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। ইতিমধ্যেই পার্ক বন্ধের নোটিশ ঝুলিয়েছে কর্তৃপক্ষ। যদিও বন্যপ্রাণীদের দেখাশোনার জন্য অল্পসংখ্যক কর্মী নিয়মিত সেখানে কাজ করবেন।

করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ ফের বাড়তে শুরু করায় আলোচনায় বসেন বন দপ্তরের আধিকারিকেরা। তারপরই অনির্দিষ্টকালের জন্য বেঙ্গল সাফারি পার্ক বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হল। পরিস্থিতি ঠিক না হওয়া অবধি এই সিদ্ধান্ত কার্যকারী থাকবে। বিশেষ করে পর্যটকদের থেকে যাতে সেখানকার কর্মীরা সংক্রমিত না হন, সে কথা মাথায় রেখেই পার্ক বন্ধ হচ্ছে।

এই বিষয়ে বেঙ্গল সাফারির ডিরেক্টর বাদল দেবনাথ জানিয়েছেন, ‘করোনা সংক্রমণের কথা ভেবেই জন্য পার্ক বন্ধ রাখা হচ্ছে। প্রতিদিন এখানে প্রচুর সংখ্যক পর্যটক আসেন। তাঁদের মধ্যে কেউ করোনা আক্রান্ত থাকলে, সেখান থেকেই কর্মীদের সংক্রমিত হওয়ার একটা আশঙ্কা থেকে যাচ্ছে। রবিবার থেকে বন্ধ করা হচ্ছে। যখন ফের খোলার সিদ্ধান্ত নেওয়া হবে, তা নোটিশ দিয়ে জানিয়ে দেওয়া হবে।’ পার্ক বন্ধ থাকাকালীন ভিতরে নিয়মিত স্যানিটাইজেশনের কাজ চলবে বলে জানা গিয়েছে।