ফের ভাঙল রেকর্ড, ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ২৮৭০১, রাজ্যেও রেকর্ড সংক্রমণ

নয়াদিল্লি: ভারতে রোজই ভাঙছে করোনা সংক্রমণের রেকর্ড। ঝড়ের গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস। ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৭০১ জন। ভারতে এ পর্যন্ত ৮ লক্ষ ৭৮ হাজার ২৫৪ জন করোনায় আক্রান্ত। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫০০ জনের। মোট মৃতের সংখ্যা ২৩ হাজার ১৭৪। এদিকে, ৫ লক্ষ ৫৩ হাজার ৪৭১ জন ইতিমধ্যেই করোনাকে জয় করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন।

এদিকে পশ্চিমবঙ্গেও রেকর্ড সংক্রমণের ঘটনা সামনে এসেছে। ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৬০ জন। এর আগে একদিনে এতজন করোনায় সংক্রামিত হননি এ রাজ্যে। রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩০ হাজার ১৩। বাংলায় করোনার জেরে মৃত্যু হয়েছে ৯৩২ জনের। গত ২৪ ঘণ্টায় ২৬ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ১৮ হাজার ৫৮১ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৬২২ জন। এ রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১০ হাজার ৫০০ জন।

দেশে করোনা আক্রান্তের নিরিখে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে ২ লক্ষ ৫৪ হাজার ৪২৭ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। মৃত্যু হয়েছে ১০ হাজার ২৮৯ জনের। মোট আক্রান্তের নিরিখে মহারাষ্ট্রের পরের চারটি স্থানে রয়েছে তামিলনাড়ু, দিল্লি, গুজরাট এবং কর্ণাটক। দেশজুড়ে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৮ হাজার ৮৫০ জন। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ কেসের সংখ্যা ৩ লক্ষ ১ হাজার ৬০৯টি।