বেকারত্বের জ্বালা! অবসাদে আত্মঘাতী বি-টেক ছাত্র

চাকরি না পেয়ে মানসিক অবসাদের জেরে আত্মঘাতী হল একজন ইঞ্জিনিয়ারিং ছাত্র। ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির রাজগঞ্জ ব্লকের কুকুরজান অঞ্চলের ভাঙামালি এলাকায়। পরিবার জানিয়েছে, মানসিক অবসাদের গলায় ফাঁস লাগিয়েছে যুবক। মৃত যুবকের নাম শাহিনুর ইসলাম। তাঁর বয়স ২৫ বছর। এলাকায় সন্তু নামে পরিচিত ছিল সে। বাবা ইয়াসিন রহমান কুকুরজান গার্লস হাইস্কুলের ক্লার্ক হিসেবে কাজ করেন।

জলপাইগুড়ি জেলা পরিষদ সদস্যা লাভলী পারভীন মৃত যুবকের সম্পর্কে মাসি হবেন। তিনি জানালেন, শনিবার ভোরে ট্রেনে করে কলকাতা যাওয়ার কথা ছিল শাহিনুরের। রোববার রাতে ব্যাগপত্র গুছিয়ে রেখেছিল সে। এদিন ভোরে ডাকাডাকি করে না ওঠায় দরজা ভেঙে সন্তুর ঝুলন্ত দেহ উদ্ধার করে পরিবারের লোকেরা।

পরিবারের অনুমান, দীর্ঘদিন ধরেই চাকরি না পেয়ে মানসিক অবসাদের জেরে আত্মঘাতী হয়েছে সন্তু। এদিন সকাল সাড়ে ন’টা নাগাদ তাকে প্রথমে রাজগঞ্জ গ্রামীণ হাসপাতাল এবং তারপর জলপাইগুড়িতে নিয়ে যাওয়া হয়। ঘটনায় শোকের ছায়া নেমেছে এলাকায়।

লাভলী পারভিন আরও জানান, সন্তুরা দুই ভাই এক বোন। সন্তু মেজো। বড় ভাই বারিতেই কাজ করেন। বোন নার্সিংয়ের প্রশিক্ষণ করেছেন। এদিকে সন্তু ইঞ্জিনিয়ারিং করার পর ছোটখাটো কাজ করত। বন্ধুর কম্পিউটারের দোকানে গিয়েও মাঝেমধ্যেই বসত সে। এলাকায় ভালো ছেলে হিসেবে পরিচিত ছিল সন্তু। কলকাতায় কাজের জন্য ইন্টারভিউ দিতে যাওয়ার কথা ছিল। শুক্রবার রাতে সেইমতো ব্যাগপত্র গুছিয়ে রেখেছিল। তবে শনিবার সকালে উঠেই এমন মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল তাঁর পরিবার। ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমেছে।