নিজেদের স্টোরের বাইরে মেড ইন ইন্ডিয়া ব্যানার লাগাল শাওমি

ডিজিটাল ডেস্ক: দেশের বিভিন্ন জায়গায় চিনা পণ্য বয়কটের দাবিতে রাস্তায় নেমেছে মানুষ। এই পরিস্থিতিতে চিনা প্রযুক্তি সংস্থা শাওমি ভারতের সমস্ত এমআই স্টোর শো রুম গুলির বাইরে ‘মেড ইন ইন্ডিয়া’ লেখা ব্যানার লাগাল। চিনের তৈরি দ্রব্যের বিরুদ্ধে মানুষের মনে যে ক্ষোভের সঞ্চার হয়েছে, তাতে বাদ নেই মোবাইল সংস্থাগুলিও। এই পরিস্থিতির জেরেই সংস্থার এমন সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

ভারতের মোবাইল বাজারের ৭০ শতাংশ দখল করে রেখেছে চিন। ভারতের সবচেয়ে বেশি বিক্রিত স্মার্টফোন ব্র্যান্ড বলে দাবি করা এই সংস্থাটি ২০১০ সালে চিনা বিলিয়নিয়ার লেই জুন প্রতিষ্ঠা করেছিলেন। ব্র্যান্ডের নাম, ব্র্যান্ড লোগোর মূল রঙের মতো লেখা ‘মেড ইন ইন্ডিয়া’ হোর্ডিং তৈরি করা হয়েছে। বৃহস্পতিবার শাওমি ইন্ডিয়ার এমডি, মনু কুমার জৈন টুইট করে জানান, আমাদের বেশিরভাগ প্রোডাক্ট মেড ইন ইন্ডিয়া, যেটা নিয়ে আমরা খুব গর্বিত। আমরা আমাদের দেশীয় কারখানায় হাজার হাজার সদস্য নিয়োগ করি।’

সংস্থাটি দাবি করেছে যে ভারতের বাজারে তাঁদের শেয়ারের পরিমাণ রয়েছে ৩১.২ শতাংশ। বুধবার শাওমির নতুন স্মার্টফোনের অনলাইন ফ্ল্যাশ সেলে কয়েক সেকেন্ডের মধ্যেই সমস্ত ফোন বিক্রি হয়ে গিয়েছে।