আন্তর্জাতিক রাগবি টুর্নামেন্টে জাতীয় দলের হয়ে খেলছে বাংলার ২ মেয়ে

আন্তর্জাতিক রাগবি টুর্নামেন্টে জাতীয় দলের হয়ে খেলছে বাংলার দুই মেয়ে। জলপাইগুড়ির রাজগঞ্জের সরস্বতীপুর চা বাগানের দুই কন্যা, সোনালী এবং নিকিতা ওঁরাও আন্তর্জাতিক স্তরে ভারতীয় দলের হয়ে খেলবে। আগামী ১৭ সেপ্টেম্বর উজবেকিস্তানের তাসখন্দে রওনা হবেন তাঁরা।

রাজ্য মহিলা দলের কোচ রসুন খাখা বলেন, জাতীয় দলে ভারতের বিভিন্ন রাজ্য থেকে মোট ১৪ জনকে বেছে নেওয়া হয়েছে। এদের মধ্যে পশ্চিমবঙ্গ থেকে ওই দু’জন রয়েছেন। বাকিদের মধ্যে মহারাষ্ট্র, দিল্লি, ওড়িশা থেকে ৩ জন করে, বিহার থেকে ২ জন এবং গোয়া থেকে একজন নির্বাচিত হয়েছেন।

ওড়িশার ভুবনেশ্বরে আয়োজিত জাতীয় প্রশিক্ষণ শিবিরের প্রশিক্ষক সন্ধ্যা রাই টেলিফোনে জানান, সামগ্রিকভাবে দেশ থেকে ৫০ জন নির্বাচিত হন। এরমধ্যে রাজ্যের দশ জন নির্বাচিত হয়েছিলেন। এদের মধ্যে ৮ জনই ছিলেন সরস্বতীপুর চা বাগানের। ১৭ সেপ্টেম্বর নির্বাচিত ১৪ জনের ভারতীয় দলটি ভুবনেশ্বর থেকে সরাসরি উজবেকিস্তানে রওনা দেবেন।

ভুবনেশ্বর থেকে নিকিতা ও সোনালী ওরাও জানান, জাতীয় দলে সুযোগ পেয়ে অত্যন্ত খুশি। প্রথমবার দেশের হয়ে তারা প্রতিনিধিত্ব করবেন। সোনালির মা স্বপ্না ওরাও এবং নিকিতার মা সুমিতা ওরাও রাজগঞ্জের সরস্বতীপুর চা বাগানে মহিলা শ্রমিক হিসেবে কাজ করেন। রাজগঞ্জের ওই চা বাগান থেকে ইতিপূর্বে দেশের হয়ে খেলেছেন সন্ধ্যা রাই, সঞ্জু ওরাও, লক্সমি, পুনম, তনুজারা।