ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমণে মৃত্যু শিলিগুড়ি-জলপাইগুড়ির ২ মহিলার

ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণে মৃত্যু হল উত্তরবঙ্গের দুই মহিলার। নতুন করে ভর্তি হয়েছেন আরও ৩ জন। তাঁদের মধ্যে ২ জনের শরীরে মিউকরমাইসিস নিশ্চিত করেছেন চিকিৎসকেরা। প্রত্যেকেই করোনা আক্রান্ত।

উত্তরবঙ্গে মৃত দুই মহিলার মধ্যে একজন উত্তরবঙ্গে প্রথম ব্ল্যাক ফাঙ্গাসের শিকার হয়েছিলেন বলে জানা গিয়েছে। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালেই তাঁর অস্ত্রোপচারও হয়। মঙ্গলবার রাতে মহিলার মৃত্যু হয়েছে বলে খবর। এদিকে, গজলডোবার বাসিন্দা আরেক মহিলাও একই কারণে প্রাণ হারালেন। এদিকে রাজ্যে এপর্যন্ত ব্ল্যাক ফাঙ্গাসে মৃত্যু হয়েছে ৭৫ জনের। চিকিৎসা চলছে ৭৩৪ জনের।

উত্তরবঙ্গ মেডিকেল কলেজে ভর্তি ছিলেন উত্তরবঙ্গের প্রথম আক্রান্ত মহিলা। তিনি শিলিগুড়ির প্রধাননগরের বাসিন্দা। চোখে সমস্যা নিয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে গিয়েছিলেন। পরীক্ষা নিরীক্ষার পর জানা যায় তিনি মিউকোরমাইসিস বা ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত। উত্তরবঙ্গে প্রথম ওই মহিলার শরীরেই বাসা বাঁধে ছত্রাক। তাঁর ডান চোখ এবং মুখের বেশিরভাগ অংশ বাদ দেওয়া হয়েছিল। তারপর থেকে লাগাতার ওই হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে ভরতি ছিলেন মহিলা। তবে চিকিৎসায় সেভাবে সাড়া দিচ্ছিলেন না তিনি। মঙ্গলবার রাতে তাঁর মৃত্যু হয়। এদিকে, গজলডোবার বাসিন্দা এক মহিলাও ব্ল্যাক ফাঙ্গাসের থাবায় বুধবার প্রাণ হারান। রাজ্যে আশঙ্কা বাড়াচ্ছে নয়া মহামারী ব্ল্যাক ফাঙ্গাস।