ভোটের মুখে তৃণমূলের ব্লক সভাপতি পদে রদবদল রাজগঞ্জে

জলপাইগুড়ি: সামনেই বিধানসভা নির্বাচন, তার আগে ব্লক তৃণমূলের রদবদল। জলপাইগুড়ি জেলার রাজগঞ্জ বিধানসভা কেন্দ্রে ব্লক তৃণমূলের নতুন সভাপতি হলেন বিধান রায়। এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হয়েছেন বর্তমান বিধায়ক খগেশ্বর রায়। ক’দিন আগেই এই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে যুদ্ধ ঘোষণা করেছিলেন এলাকার অন্যতম পরিচিত তৃণমূল নেতা কৃষ্ণ দাস। নির্দল হয়ে ভোটে দাঁড়ানোর সিদ্ধান্ত হলে কলকাতায় উচ্চ নেতৃত্বের সঙ্গে বৈঠকে বিষয়টি মীমাংসা করা হয়। এই মুহূর্তে দুই নেতাই একসঙ্গে কাজ করবেন বলে কথা দিয়েছেন।

এর রেশ কাটতে না কাটতেই সোমবার জলপাইগুড়ি তৃণমূলের পার্টি অফিসে আনুষ্ঠানিকভাবে রাজগঞ্জ ব্লকের তৃণমূলের নতুন সভাপতির নাম ঘোষণা করা হল। এদিন বিকেল পর্যন্ত রাজগঞ্জ ব্লকের তৃণমূল সভাপতি ছিলেন লক্ষমোহন রায়। এ বিষয়ে তাকে প্রশ্ন করা হলে তিনি জানান, কেন বদল করা হল সে বিষয়ে তিনি কোনও মন্তব্য করবেন না। এর সবটাই জানেন তৃণমূলের জেলা সভাপতি। তিনি আরও জানান, তিনি ‘দিদির সৈনিক’ ছিলেন এবং আগামীতেও থাকবেন। এদিকে ব্লক তৃণমূলের নতুন সভাপতি বিধান রায় এই সিদ্ধান্তে যথেষ্ট সন্তোষ প্রকাশ করেছেন।

অবশ্য, এই ঘটনায় বিরোধীমহল থেকে নতুন করে প্রশ্ন উঠেছে। ক’দিন আগেই তৃণমূল নেতা কৃষ্ণদাস যুদ্ধ ঘোষণা করলেন। এরপর সে বিষয়ে মিটমাট হল। আর এখন কৃষ্ণ দাস ঘনিষ্ঠ বিধান রায়কে ব্লক তৃণমূল সভাপতি করা হল। যদিও এখনও পর্যন্ত এই সিদ্ধান্ত নিয়ে দলের ভেতরে কোনও অসন্তোষের খবর মেলেনি।