অ্যাডমিট কার্ড না পেয়ে কলেজে ধর্নায় বসলেন ছাত্রী

রাজগঞ্জ: পরীক্ষার অ্যাডমিট কার্ড না পেয়ে কলেজে ধর্নায় বসে পড়লেন এক ছাত্রী। বুধবার রাজগঞ্জ কলেজে ধর্নায় বসলেন এলাকার ছাত্রী পিংকি দেবনাথ। জানা গিয়েছে, বাংলা নিয়ে এমএ করছে পিংকি। আগামী ৩ এপ্রিল ফার্স্ট সেমিস্টারের পরীক্ষা রয়েছে। সপ্তাহখানেক আগে অনলাইনে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে গিয়ে পিংকি বুঝতে পারে তার অ্যাডমিট কার্ড ইস্যু হয়নি।

বিষয়টি কলেজে জানিয়েছে সে কিন্তু কোনও ব্যবস্থা করা হয়নি বলে অভিযোগ। এর আগে বিএড করেছিল পিংকি। সেখান থেকে মাইগ্রেশন সার্টিফিকেট তুলে এনে ২০১৯-এর নভেম্বরে জমা দিয়েছিল রাজগঞ্জ কলেজে। এই কলেজ থেকে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে ডিস্টেন্স মাধ্যমে বাংলায় এমএ করতে ভর্তি হয়েছে। ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি হলেও করোনার কারণে পরীক্ষা হচ্ছে এই বছরে।

আগামী ৩ তারিখে ফার্স্ট সেমেস্টারের পরীক্ষা তবে অ্যাডমিট কার্ড না মেলায় বিপাকে পড়েছে পিংকি। অনিশ্চিৎ তার ভবিষ্যৎ। কলেজ কর্তৃপক্ষকে জানিয়েও কোনও সুরাহা হয়নি বলে অভিযোগ। কর্তৃপক্ষের চরম অব্যবস্থার অভিযোগ তুলে কলেজ গেটে ধর্না দিয়ে বসে পড়েছে পিংকি। যদিও এর দায় নিতে নারাজ কলেজ কর্তৃপক্ষ। তাদের দাবি, বিষয়টি জানানো হয়েছে। এর বেশি কিছু করা সম্ভব নয়।

পিংকির আন্দোলনে সঙ্গ দিয়েছে কলেজের এবিভিপি ছাত্র সংগঠন। তাদের তরফে মুক্তা রায় জানান, অ্যাডমিট কার্ড বা মাইগ্রেশন সার্টিফিকেট নিয়ে রাজগঞ্জ কলেজ কর্তৃপক্ষ কোনও সদুত্তর দিতে পারছে না। রাজগঞ্জ কলেজে আরবিইউ কো-অর্ডিনেটর জানিয়েছেন বিষয়টি বিশ্ববিদ্যালয়ে জানানো হয়েছে। এখনও কোনও খবর মেলেনি। বিকেল পাঁচটা নাগাদ কলেজে প্রবেশ করেন রাজগঞ্জ কলেজের প্রিন্সিপাল। তবে শেষ প্রাপ্ত খবর অনুযায়ী এখনও আশার খবর শোনাতে পারেনি কলেজ কর্তৃপক্ষ। অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ছাত্ররা জানিয়েছেন, ‘দিদির সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত তারা আন্দোলন করে যাবেন।’