যুব তৃণমূলের সহ সভাপতি হলেন সোহম

কলকাতা: বড়সড় সাংগাঠনিক রদবদল করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়। ২১-এর নির্বাচনের আগে এই রদবদল খুবই গুরুত্বপূর্ণ হতে পারে বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। তৃণমূলের পাশাপাশি যুব তৃণমূলের বিভিন্ন পদে একাধিক বদল করা হয়েছে। অভিনেতা সোহম চক্রবর্তীকে যুব তৃণমূলের সহ সভাপতি করা হয়েছে। যুব তৃণমূলের সভাপতি পদে অভিষেক বন্দোপাধ্যায়কেই রাখা হয়েছে।

অন্যদিকে ছত্রধর মাহাতোকে তৃণমূলের রাজ্য কমিটিতে নিয়ে আসা হয়েছে। মাওবাদী সন্দেহে দীর্ঘদিন জেলবন্দি ছিলেন তিনি। তবে গতবছর ছাড়া পান তিনি। তবে বিশেষ পরিকল্পনা নিয়েই তাঁকে রাজ্য কমিটিতে আনা হয়েছে বলে মনে করা হচ্ছে। এছাড়াও রাজীব বন্দ্যোপাধ্যায়, সুকুমার হাঁসদা, ঋতব্রত বন্দোপাধ্যায়, ওমপ্রকাশ মিশ্র, চূড়ামণি মাহাতোকেও রাজ্য কমিটিতে আনা হয়েছে।

বিনয়কৃষ্ণ বর্মনকে সরিয়ে পার্থপ্রতিম রায়কে কোচবিহারের জেলা সভাপতি করা হয়েছে। বিনয়কৃষ্ণ বর্মনকে দলের জেলা কমিটির চেয়ারম্যান করা হয়েছে। অপরদিকে, দলের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ ও বর্ষীয়ান নেতা হিতেন বর্মনকে দলের রাজ্য কমিটিতে রাখা হয়েছে। বিধায়ক উদয়ন গুহ ও অর্ঘ্যরায় প্রধানকে জেলার কো-অর্ডিনেটর করা হয়েছে।

জলপাইগুড়ির রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায়কে জলপাইগুড়ি জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান করা হয়েছে।