ভারতের জয় কামনা করে যজ্ঞ ও পুজো দিলেন রাজগঞ্জের ক্রিকেট অনুরাগীরা

রাজগঞ্জ: ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের বিজয় কামনা করে যজ্ঞ ও পুজোর আয়োজন করল রাজগঞ্জের ক্রিকেট অনুরাগীরা। ক্রিকেট চ্যাম্পিয়নশিপে ভারত বনাম নিউজিল্যান্ডের ফাইনাল ম্যাচে ভারতের জন্য শুভেচ্ছা কামনা করে এলাকার ক্রিকেট মাঠে পুজো দিলেন তারা।

শুক্রবার বিকেলে রাজগঞ্জের সাহাপাড়া মাঠে ভারতীয় পতাকা এবং ভারতীয় ক্রিকেট দলের খেলোয়াড়দের ছবি সামনে রেখে ঠাকুরমশাই পুজো সারলেন। সামনে ক্রিকেট ব্যাট এবং বল রেখে সঙ্গে পাঁচ রকমের ফল, পাঁচ রকমের মিষ্টি, দুধ ও ঘি দিয়ে আরাধনা চলল। যজ্ঞের জন্য শাল কাঠ চন্দন কাঠ থেকে শুরু করে ফুল-বেলপাতা সবই প্রস্তুত রাখা ছিল। সব উপকরণ সাজিয়ে বিজয় মন্ত্র পাঠ করে যজ্ঞ করা হয়।

ক্রিকেট অনুরাগীদের একটাই প্রার্থনা, যে করেই হোক ফাইনালে জিততেই হবে ভারতকে। এদিন বিকেলে রাজগঞ্জের সাহাপাড়া মাঠে ক্রিকেট অনুরাগীরা পুজো যজ্ঞের আয়োজন করে। প্রসাদ হিসেবে আম, কলা, নারকেল ইত্যাদি সঙ্গে ফল ও মিষ্টি নিবেদন করা হয়।

উদ্যক্তাদের তরফে রাজ সাহা জানান, ক্রিকেটের প্রতি গভীর ভালোবাসা থেকেই তাদের এমন অভিনব উদ্যোগ। তাদের একটাই প্রার্থনা ভারত যেন এই ম্যাচে জয়লাভ করে এবং চ্যাম্পিয়ন ট্রফি নিজেদের হাতে তুলে নেয়। এদিকে, করোনা সতর্কতা মাথায় রেখে এদিন সামাজিক দূরত্ব মেনে এবং করোনা বিধি বজায় রেখে পুজো ও যজ্ঞের অনুষ্ঠান করা হয়েছে বলে জানায় রাজ। দূর্ভাগ্যবশত প্রথম দিনের খেলা বৃষ্টির কারণে পরিত্যক্ত বলে ঘোষণা করা হয়েছে।