ফাটাপুকুরে জাতীয় সড়কে দুর্ঘটনা নিয়ে প্রশাসনিক বৈঠক

রাজগঞ্জের ফাটাপুকুরে শিলিগুড়ি-জলপাইগুড়ি জাতীয় সড়কে দুর্ঘটনা বেড়ে যাওয়ায় উদ্বিগ্ন এলাকাবাসী। মঙ্গলবার এনিয়ে এলাকার প্রতিনিধিদের সঙ্গে নিয়ে বৈঠক করলেন প্রশাসনিক কর্তারা।

এদিন দুপুরে রাজগঞ্জের বিডিও অফিসে বৈঠক হয়। সেখানে বেশ কয়েকটি প্রস্তাব দেওয়া হয়। রাজগঞ্জ ও বেলাকোবা থেকে জাতীয় সড়কে ওঠার মুখে দুটি আলদা মোড় তৈরির দাবি ওঠে। যেহেতু জনবহুল এলাকার দরুন ওভারব্রিজ অথবা আন্ডারগ্রাউন্ডের তৈরির প্রস্তাব দেওয়া হয়। সাইড রোডের প্রস্তাবও দেওয়া হয়। গাড়ি যাতায়াত নিয়ন্ত্রণের জন্য ট্রাফিক পুলিশের ব্যবস্থার কথা বলা হয়। খুব তাড়াতাড়ি ফাটাপুকুর মোড়ে ট্রাফিক লাইট ইন্সটল করা হবে। প্রশাসনের তরফে বিষয়টি নিয়ে এদিন ফোন মাধ্যমে সরাসরি জেলাশাসকের সঙ্গে কথা বলা হয়।

প্রস্তাবগুলি জলপাইগুড়ি জেলা শাসককে পাঠানো হয়েছে। এদিন বৈঠকে ছিলেন রাজগঞ্জের বিডিও, বিধায়ক, রাজগঞ্জ থানার আইসি, ট্রাফিক ওসি, পুলিশের দুই ডিএসপি, স্থানীয় পঞ্চায়েত সহ অন্যান্যরা। প্রসঙ্গত, সোমবার ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয়েছে জলপাইগুড়ির এক শিক্ষকের। গত ৫ জুন একই জায়গায় রাজগঞ্জের এক ব্যক্তির মৃত্যু হয়। সোমবারের ঘটনার পর বিক্ষোভের মুখে পড়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছিলেন প্রশাসনিক কর্তারা। মঙ্গলবার সেই বিষয়কে সামনে রেখে এলাকার প্রতিনিধিদের সঙ্গে নিয়ে প্রশাসনিক বৈঠক হল।

এদিকে, জাতীয় সড়কে দুর্ঘটনা নিয়ে বুধবার ফুলবাড়ি-২ গ্রাম পঞ্চায়েত অফিসে প্রশাসনিক বৈঠক হওয়ার কথা রয়েছে বলে সুত্র মারফত জানা যাচ্ছে।