বাইক ঠেলে না হয় সাইকেল চালিয়ে, তেলের দাম বাড়ায় প্রতিবাদে সামিল বিরোধীরা

তেলের দাম বাড়া নিয়ে জেলায় জেলায় প্রতিবাদে সামিল হয়েছে তৃণমূল। কোথাও প্রধানমন্ত্রীর কুশপুতুল জ্বালিয়ে, কোথাও বাইক ঠেলে, সাইকেল চালিয়ে, কোথাও আবার গ্রাহকদের মিষ্টি মুখ করিয়ে ক্ষোভ উগড়ে দিচ্ছেন তৃণমূলের নেতা মন্ত্রীরা।

পেট্রলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাইকেল নিয়ে বিধানসভায় গেলেন শ্রমমন্ত্রী তথা সিঙ্গুরের তৃণমূল বিধায়ক বেচারাম মান্না। সিঙ্গুর থেকে দুর্গাপুর এক্সপ্রেসওয়ে হয়ে হাওড়ার ডোমজুড়ে পৌছান মন্ত্রী। সেখান থেকে ডোমজুড়ের বিধায়ক কল্যান ঘোষও যোগ দেন বেচারামের এই প্রতিবাদে। তাঁর সাইকেলের সামনে লেখা ছিল, ‘মোদিবাবু! পেট্রোল বেকাবু।’

মিষ্টিমুখ করিয়ে পেট্রোল-ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদ করল মালদার রতুয়া তৃণমূল ছাত্র পরিষদ। পেট্রোল পাম্পে তেল ভরতে আশা গ্রাহকদের মিষ্টিমুখ করিয়ে বিক্ষোভ দেখালেন তৃণমূল কর্মীরা।  তাদের দাবি, পেট্রোপণ্যের দাম কমাতে হবে। তা না হলে আগামীতে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন।

অন্যদিকে, টাকি রোডে মোটরবাইক ঠেলে অভিনব প্রতিবাদে সামিল হল গোটরা অঞ্চল যুব তৃণমূল। তৃণমূল কংগ্রেসের নেতা অহিদুল সাহাজী নেতৃত্বে কয়েকশো মোটর বাইক টাকি রোডে দুই কিলোমিটার রাস্তা হাটিয়ে প্রতিবাদ-বিক্ষোভে সামিল হন যুব নেতা কর্মী সমর্থক ও সাধারন মানুষ।

এদিকে, মাল ব্লক কংগ্রেসের পক্ষ থেকে পেট্রল ও ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মাল ব্লক কংগ্রেসের সভাপতি যোগেন সরকারের নেতৃত্বে একটি সাইকেল মিছিল করা হয় ক্রান্তি বাজার থেকে ধানতলা মোড় পর্যন্ত। ক্রান্তি বাজার চৌপথীতে প্রধানমন্ত্রীর কুশপুত্তলিকা পোড়ানো হয়।

বুধবার শিলিগুড়িতে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি, রান্নার গ্যাস সহ নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ দেখাল দার্জিলিং জেলা এসইউসিআই।